২১শে মে, ২০১৯ ইং ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বেতাগীতে বৈদ্যুতিক আগুনে বসতঘর পুরে ছাই যশোরের শার্শায় স্বর্ণ আত্মসাতের ঘটনায় তিন পুলিশ সদস্য... বগুড়ায় পরকিয়ার টানে ৯০ দিনের সন্তান রেখে এক মা উধাও! বরগুনায় অপহরণের দুই মাস পর তরুণীকে উদ্ধার! ঢাকা-পাথরঘাটা লঞ্চ সার্ভিস চালুর দাবী!

অবশেষে কুয়েত মৈত্রী হলে ভোটগ্রহণ শুরু

 অনলাইন ডেস্ক। সমকাল নিউজ ২৪

দীর্ঘ ২৮ বছর ১০ মাস পর আজ অনুষ্ঠিত হচ্ছে ‘দেশের মিনি পার্লামেন্ট’ খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন। একইসঙ্গে অনুষ্ঠিত হচ্ছে বিশ্ববিদ্যালয়ের ১৮টি আবাসিক হল সংসদের নির্বাচন।

সকাল ৮টায় এই ভোটগ্রহণ শুরুর কথা থাকলেও বাংলাদেশ কুয়েত মৈত্রী হলের ভোট শুরু হয়নি। শিক্ষার্থী ভোটারদের দাবি খালি ব্যালট বাক্স দেখানো না হলে ভোট শুরু হবে না। এরপরই শুরু হয় জটলা। পরে উদ্ধার করা হয় বস্তাভর্তি ব্যালট পেপার।

এক পর্যায়ে শিক্ষার্থীরা ভোটগ্রহণ স্থগিত এবং প্রভোস্টকে বরখাস্তের দাবিতে প্রো-ভিসি অধ্যাপক ড. আব্দুস সামাদ ও প্রক্টর এ কে এম গোলাম রব্বানীকে অবরুদ্ধ করে রাখে। এসময় শিক্ষার্থীরা প্রো-ভিসির প্রাইভেটকারটি জাল ভোটের ব্যালট দিয়ে ঢেকে দেয়। অবশেষে তিন ঘণ্টা পর শুরু হয়েছে ভোটগ্রহণ।

বিষয়টিকে অনাকাঙ্ক্ষিত উল্লেখ করে তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে শিক্ষার্থীদের আশ্বস্ত করেন প্রোভিসি ও প্রক্টর। একই সঙ্গে সাময়িকভাবে ভোটগ্রহণ স্থগিতেরও ঘোষণা দেন। গঠন করা হয়েছে তদন্ত কমিটি।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে