১৬ই অক্টোবর, ২০১৯ ইং ১লা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ঝালকাঠিতে ৫ম শ্রেনীর ছাত্রীকে যৌ’ন নিপড়ন, দিনে থানায়... স্ত্রীর মর্যাদা না পেয়ে স্বামীর বাড়িতে কাবিননামা... জয়নগর ইউনিয়ন আওয়ামিলীগের ত্রি-বার্ষিক কাউন্সিলের... নওগাঁয় হাসপাতাল থেকে চুরি যাওয়া শিশু ১১দিন পর উ’দ্ধার আবরার হ’ত্যার ন্যয়বিচারের দাবীতে চাঁদপুরে মানববন্ধন...

অবশেষে ঢাকায় পৌঁছেছে নিউজিল্যান্ডে নিহত দুই বাংলাদেশির মরদেহ

 অনলাইন ডেস্কঃ সমকালনিউজ২৪
অবশেষে ঢাকায় পৌঁছেছে নিউজিল্যান্ডে নিহত দুই বাংলাদেশির মরদেহ

নিউজিল্যান্ডে ক্রাইস্টচার্চে মসজিদে ব্রেন্টন ট্যারান্ট নামে এক বন্দুকধারীর হামলায় নিহত দুই বাংলাদেশির মরদেহ ঢাকায় পৌঁছেছে। মঙ্গলবার (২৬ মার্চ) স্থানীয় সময় সকাল সাড়ে ১১টার দিকে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি বিমানে করে জাকারিয়া ভূঁইয়া ও ওমর ফারুকের মরদেহ দেশের উদ্দেশে রওনা দেয়।

ওমরের ভগ্নিপতি সারোয়ার হোসেন জানান, সিঙ্গাপুর এয়ারলাইন্সের পক্ষ থেকে তাদের জানানো হয়েছে, মঙ্গলবার রাতে মরদেহ আসছে। মরদেহ গ্রহণের জন্য তাদের হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে থাকতে বলা হয়েছে। ২০১৭ সালের ২৯ ডিসেম্বর ওমর ও সানজিদা জামান নেহার বিয়ে হয়।

ওমরের মা রাহিমা খাতুন বলেন, ছেলেকে একবার দেখতে চাই। যে লাশ আসছে সেটি তার কি-না দেখতে চাই। অনেকে বলছে সে মারা গেছে। তবে আগে শুনেছিলাম, সে হাসপাতালে আছে। আহত হয়েছে।

ওমরের বাবা আগেই মারা গেছেন। ওমরই ছিল এ পরিবারের একমাত্র আয়ের উৎস। তার তিন বোন আছে।

অন্যদিকে নরসিংদীর পলাশ উপজেলার জাকারিয়া ভূঁইয়ার মরদেহও আজ একই সময়ে একই এয়ারলাইন্সের বিমানে দেশে আসছে। জাকারিয়ার বড় ভাই আলমগীর ভূঁইয়া সমকালকে জানান, ২০ মার্চ জাকারিয়ার স্ত্রী রীনা আক্তার স্বামীর মরদেহ আনতে নিউজিল্যান্ড যান। সেখানে সব আনুষ্ঠানিকতা শেষে আজ রাতে তিনি মরদেহ নিয়ে দেশে ফিরছেন। জাকারিয়া পলাশ উপজেলার গজারিয়া ইউনিয়নের জয়পুরা গ্রামের আ. বাতেন ভূঁইয়ার ছেলে।

পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা ইয়াসমিন জানান, জাকারিয়ার পরিবারকে প্রশাসনিকভাবে সব ধরনের সহযোগিতা করা হচ্ছে এবং লাশ আনার জন্য তার পরিবারের সঙ্গে উপজেলা প্রশাসনের লোকজনও বিমানবন্দরে যাবে।

গতকাল সরেজমিনে জাকারিয়ার বাড়িতে গিয়ে দেখা যায়, লাশ আসার খবর শুনে তার বাবা-মা, ভাইবোনসহ স্বজন আহাজারি করছেন। মা শাহানাজ বেগম কিছুক্ষণ পরপরই জ্ঞান হারিয়ে ফেলছেন।

২০১৬ সালের আগস্টে একই ইউনিয়নের সাধারচর গ্রামের আ. আলীর মেয়ে রীনা আক্তারকে বিয়ের ১৭ দিনের মাথায় নিউজিল্যান্ড যান জাকারিয়া। এবার রমজানের ঈদে এসে স্ত্রীকে নিয়ে নিউজিল্যান্ডে যাওয়ার প্রস্তুতিও ছিল তার। তবে সে স্বপ্ন তার স্বপ্নই রয়ে গেল।

জাকারিয়া একটি প্রাইভেট প্রতিষ্ঠানের ওয়েল্ডার টেকনিশিয়ান হিসেবে কর্মরত ছিলেন এবং প্রায় আড়াই বছর আগে তিনি ক্রাইস্টচার্চ শহরে পাড়ি জমান বলে তার বাবা জানান। জাকারিয়ার ভাই আলমগীর ভূঁইয়া জানান, বুধবার সকালে গজারিয়ার জয়পুরা ঈদমাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে মরদেহ দাফন করা হবে।

নিউজিল্যান্ডে বাংলাদেশের অনারারি কনসাল শফিকুর রহমান অনু জানান, নিহত আরেক বাংলাদেশি ডা. মোজাম্মেল হকের লাশ দুপুরে এমিরেটস এয়ারলাইন্সের বিমানে করে পাঠানো হবে। তবে ফ্লাইটটি দুবাই হয়ে আসায় তার মরদেহ বুধবার দেশে পৌঁছাবে।

উল্লেখ্য, ২৮ বছর বয়সী খ্রিস্টান যুবক টেরেন্ট মসজিদে প্রার্থনারতদের উপর নির্বিচারে গুলি চালিয়ে ৫০ জনকে হত্যা করে। বর্বরোচিত ওই হামলায় আরও অন্তত অর্ধশতাধিক আহত হয়েছেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে