২০শে আগস্ট, ২০১৯ ইং ৫ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ই’য়াবা সহ আটক-১ মহাদেবপুর-ছাতড়া সড়ক খানাখন্দে ভরা; দূর্ভোগ চরমে বগুড়ায় স্বেচ্ছাসেবকদলের ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন সাংবাদিক ইকবাল হোসেনের শ্বশুরের ইন্তেকালে শোক প্রকাশ দুর্গাপুরে মা সমাবেশ

অবশেষে মৃত্যুর কোলে ঢলে পড়লেন বাগমারা স্বেচ্ছাসেবক লীগ নেতা কর্নেল

 মাহফুজুর রহমান প্রিন্স, বাগমারা থেকে : সমকাল নিউজ ২৪

টানা পাঁচ দিনে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে অবশেষে মৃত্যুর কোলে ঢলে পড়লেন বাগমারা উপজেলা স্বেচ্ছাসেক লীগের সাবেক সাধারন সম্পাদক ভবানীগঞ্জ পৌর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক খন্দকার ইসমাইল হোসেন কর্নেল(৫২)। গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে চারটার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন আবস্থায় তিনি মৃত্যু বরণ করেন ( ইন্না লিল্লাহে—- রাজউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী এক পুত্র ও এক কন্যা সন্তান রেখে যান।

পারিবারিক সূত্রে জানা যায় গত শুক্রবার ভোর থেকে কর্নেলের বুক ব্যথা শুরু হয়। এ সময় সে ব্যথায় ছটফট করতে থাকলে তাকে দ্রত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। । এ সময় কর্নেলের কয়েকটি পরীক্ষা নিরীক্ষা করে ডাক্তাররা জানান, যে তার ব্রেন হ্যামারেজ ব্রেন ষ্ট্রাক বা মস্তিস্কে রক্ষক্ষরন হয়েছে। এই অবস্থায় তাকে সাধারন ওয়ার্ডে রেখে চিকিৎসা করানো ঝুকিপূর্ন হওয়ায় তাকে পরের দিন আইসিইউ’তে স্থানান্তর করা হয়। ডাক্তারদের পরামর্শে কর্নেলকে উন্নত চিকিৎসার জন্য এয়ার বাসে করে ঢাকায় নিয়ে প্রয়োজন হলেও আর্থিক সংকটের কারণে তা আর সম্ভব হয়নি।

কর্নেলের স্ত্রী ফেরদৌসি বেগম জানান, তার স্বামী সারা জীবন আওয়ামীলীগ করছেন । আওয়ামীলীগের জন্য সবকিছু বিসর্জন দিয়েছেন। অথচ আজ তাকে বিনা চিকিৎসায় মৃত্যু রবন করতে হলো। আজ আমি একটি নাবালক ছেলে ও মাসুম এক কন্যা নিয়ে নিরুপায় হয়ে পড়লাম । আমার দাঁড়াবার জায়গা রইলো না। আমরা দুজনেই ছিলাম বেকার। আজ আমি এ দুটো এতিম সন্তান নিয়ে কোথায় দাঁড়াব এ কথা বলে তিনি কান্নায় ভেঙ্গে পড়েন।

উল্লেখ্য কর্নেলের এক মাত্র ছেলে দিনাজপুরের হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কলেজে অধ্যায়ন রত এবং এক মাত্র মেয়ে ভবানীগঞ্জ সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ে শিশু শ্রেণিতে অধ্যয়ন করছেন। এদিকে পিতার আকস্মিক এই মৃত্যুতে দুই ভাই বোন নির্বাক হয়ে পড়েছেন। এলাকাবাসী জানায়, কর্নেলের মৃত্যুর খবর শুনে গতকাল বিকেলে তার পিতা সাবেক ফার্মাসিষ্ট খন্দকার আব্দুল গফুর(৯০) ভীষন অসুস্থ হয়ে পড়েছেন। তিনিও বার্ধক্য জনিত নানান রোগে ভুগছেন। এদিকে কর্নেলের মৃত্যুতে স্মৃতি পটে এসএসসি ৮৪ ব্যাচের সকল সদস্যরা গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। একই ভাবে শোক ও সমবেদনা প্রকাশ করেছেন বাগমারার সংসদ সদস্য কর্নেলের সহপাঠি বন্ধু ইঞ্জি এনামুল হক। তিনি এক শোক বর্তায় কর্নেলের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে তার শোক সন্তপ্ত পরিবার ও কর্নেলের দুটি এতিম বাচ্চার সার্বিক দেখাশুনা করার প্রত্যয় ব্যক্ত করেছেন। ্এছাড়া বাগমারা উপজেলা আওয়ামীলীগ স্বেচ্ছাসেবক লীগ ও বিভিন্ন অঙ্গ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ ও এলাকার সর্বস্তরের জনতা কর্নেলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে