২২শে অক্টোবর, ২০১৯ ইং ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরগুনায় আদালতের নির্দেশে সন্তানের ম’রদেহ ফিরে পেলেন... ভারতে যাচ্ছেন চার জেলার ডিসি-এডিসিরা পতীতলায় ইউএনও সাথে গ্রাম পুলিশদের মতবিনিময় সভা সীমান্তে বিএসএফের গু’লিতে ঠাকুরগাঁওয়ের যুবক নি’হত  আলমপুুর ইউনিয়ন  বিএনপির ২১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি...

অবহেলায় প্রসূতি মৃত্যুর অভিযোগ, তদন্ত কমিটি গঠন।

 জয়পুরহাট প্রতিনিধি। সমকালনিউজ২৪

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক ও নার্সের অবহেলায় নুপুর রানী নামে এক প্রসূতির মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় উত্তেজিত নিহতের স্বজন ও এলাকাবাসী হাসপাতাল চত্বরে বিক্ষোভ করেছেন।

বুধবার (৬ মার্চ) বিকেল ওই প্রসূতি মারা যাওয়ার পর সন্ধ্যা পর্যন্ত বিক্ষোভ করেন তারা। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

এদিকে এ ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে, কমিটিকে ২৪ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

পুলিশ ও নিহতের পরিবার জানায়, বুধবার সকালে আক্কেলপুর পৌর এলাকার বিহারপুর গ্রামের নুপুর রানীকে প্রসবের ব্যথা উঠলে আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। দিনভর রোগীর প্রসব না হলে রোগীর স্বজনরা তাকে অন্য কোনো হাসপাতালে ভর্তির চেষ্টা করেন। কিন্তু হাসপাতালের চিকিৎসকরা রোগীকে ছেড়ে না দিলে বিকেলে তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের স্বজন ও এলাকাবাসীরা হাসপাতাল চত্বরে সন্ধ্যা পর্যন্ত বিক্ষোভ করে এবং অভিযুক্তদের গ্রেফতারের দাবী জানান। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

জয়পুরহাট জেলা সিভিল সার্জন আহসান হাবিব তালুকদার সাংবাদিদের বলেন, এ ঘটনায় জেলা সিভিল সার্জনের পক্ষ থেকে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং ওই কমিটিকে ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে