২৫শে মার্চ, ২০১৯ ইং ১১ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
হাটহাজারীতে এক কিশোরীকে গনধর্ষন ঠাকুরগাঁওয়ে ভুল অপারেশনে প্রাণ গেল তৃতীয় শ্রেণীর... স্বাধীনতা যুদ্ধে বীর শহীদের স্বরনে মোংলা ইপিজেড কর্তৃক... ডিনস এ্যাওয়ার্ড পেলেন রাবির দুই শিক্ষক রাবিতে পাঁচ দিনব্যাপী শিল্পকর্ম প্রদর্শনী শুরু

অবৈধ কারেন্টজাল দিয়ে চলছে জাটকা শিকার।

 মোঃআসাদুজ্জামান,বরগুনা। সমকাল নিউজ ২৪

বরগুনা: স্থানীয় প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বরগুনার বিষখালী নদীতে অবৈধ কারেন্টজাল দিয়ে নির্বিচারে মাছ শিকার করে চলেছেন মৎস্যজীবীরা।

রোববার (৩ মার্চ) দুপুর ২টার দিকে বরগুনার চরাঞ্চলে বিষখালী নদীতে গিয়ে দেখা যায়, বিষখালী নদীতে প্রায় ১৫ থেকে ২০ জন মৎস্যশিকারি অবৈধ কারেন্টজাল দিয়ে বিভিন্ন প্রজাতির মাছ শিকার করছেন।

মাঝেরচর এলাকার বাসিন্দা ইসমাইল ও বেলাল জানান, প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত তিন থেকে পাঁচ কেজি পর্যন্ত ইলিশের পোনা ও বাচাসহ বিভিন্ন প্রজাতির মাছ ধরা পড়ে এই কারেন্টজালে। যা চারশ’ থেকে ১৫শ’ টাকা পর্যন্ত বিক্রি হয়। সরকার কারেন্টজাল তৈরি, বহন ও ব্যবহার নিষিদ্ধ করলেও অর্থনৈতিক সংকট থাকায় এই জাল দিয়ে মাছের পোনা ধরেন তারা।

বরগুনা সদর উপজেলা মৎস্য কর্মকর্তা রুহুল আমীন জানান, বরগুনার বিভিন্ন চরাঞ্চলের কারেন্টজাল দিয়ে মাছ শিকার করা হচ্ছে। আমাদের লোকবল সংকট থাকার কারণে চর এলাকায় অভিযান পরিচালনা করতে হিমশিম খেতে হচ্ছে। তবে, যতটা সম্ভব অভিযান অব্যাহত রাখা হবে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে