১৮ই জুলাই, ২০১৯ ইং ৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
দাগনভূঞায় মৎস্য সপ্তাহ উপলক্ষে শোভাযাত্রা ও পোনা... ক্ষতিগ্রস্ত হচ্ছে তরুণ প্রজন্ম নেটের বিভিন্ন... আমতলী ইউনিয়ন পরিষদ নির্বাচন হাজার- হাজার সমর্থকদের... বরগুনায় জব ফেয়ার অনুষ্ঠিত শহীদ মুক্তিযোদ্ধাদের কবর সংরক্ষনের ব্যবস্থা গ্রহন...

অসহায় ও দরিদ্র এক পরিবার এর মেয়ের বিয়েতে এগিয়ে এলো বিশ্ব মানব কল্যাণ ফোরাম সংগঠন

 মোঃ ইলিয়াস আলী,ঠাকুরগাঁও সমকাল নিউজ ২৪

মানব ধর্মই বড় ধর্ম।।
সেবাই কর্ম সেবাই মঙ্গল।।

শুক্রবার ৫ জুলাই World Human Care Forum-বিশ্ব মানব কল্যাণ ফোরাম সংগঠন এর উদ্যোগ্য ঠাকুরগাঁও জেলার রানীশংকৈল উপজেলার বলিদ্বাড়া গ্রামের এক হত দরিদ্র পরিবারকে সাহায্য করতে এগিয়ে এলো সংগঠনটির রানীশংকৈল শাখার সদস্যবৃন্দ।

উক্ত পরিবারটি অনেক হতদরিদ্র , গরিব ও অসহায়৷সাম্প্রতিক পরিবারটি তার মেয়ের বিয়ে ঠিক করেছেন সেতাবগঞ্জ উপজেলায় কিন্তু পরিবারটির বিয়ের খরচ চালানোর মতো কোনো অর্থ সম্পদ নেই তাই মানব সেবায় নিয়োজিত এই সংগঠনটি এগিয়ে এলো তাদের পাশেঁ। World Human Care Forum-বিশ্ব মানব কল্যাণ ফোরাম সংগঠন এর রানীশংকৈল শাখার সদস্যরা সবাই মিলে মেয়েটির মায়ের হাতে বিয়ের খরচ এর জন্য স্বাধ্যমত অর্থ দিয়ে সহয়তায় এগিয়ে আসেন।

এইসময় উপস্থিত ছিলেন সংগঠনটির রানীশংকৈল শাখার সভাপতি মোঃহারুন উর রশিদ , সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন, যুগ্ন সাধারণ সম্পাদক জাহিদ হাসান মিঠু, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক নাজমুল, অর্থ সম্পাদক রাব্বী ,ধর্ম বিষয় সম্পাদক ও সদস্য জয় সহ অনেকেই।

World Human Care Forum-বিশ্ব মানব কল্যাণ ফোরাম সংগঠনটি ০৭-০৩-২০১৪ সালে যাত্রা শুরু করে । রক্তদান,শিক্ষা,শান্ত­ি ও সেবা এই চারটি উদ্যেশ্য কে নিয়ে সংগঠনটি সারাদেশে কাজ করে আসছে,এই পর্যন্ত সংগঠনটি প্রায় তেরো শত ব্যাগ রক্ত বিনামূল্যে দান করেছে এবং শিক্ষাক্ষেত্রে সহ বিভিন্ন অসহায় মানুষকে অর্থ , ঈদের পোশাক,ও ঈদ সামগ্রী সহ বিভিন্ন ভাবে সহযোগীতা করেছে ৷

বিশ্ব মানবতার কল্যাণে আমরা এই প্রতিপাদ্যকে সামনে রেখে সংগঠনটি মানবসেবায় কাজ করে আসছে।

সংগঠনটির প্রতিষ্ঠাতা মোঃ সোহাগ আলী বলেন,মানুষ মানুষ এর জন্য, এই কথায় বিশ্বাসী আমরা। আল্লাহ যেনো আমাদের এই কাজকে এবং সংগঠন সহ এর জড়িত সকল সদস্যকে কবুল করে নেয় এবং সংগঠন কে আরো শক্তিশালী ও সমৃদ্ধি করতে সহযোগীতা করেন।। তিনি আরো বলেন,কবি বলেছেন ; মানুষের উপকারে নেয় যার মন কে বলে মানুষ তারে পশু সেইজন;;
তাই আসুন আমরা প্রত্যেকে মানব সেবায় এগিয়ে আসি। তাই তিনি এই সংগঠন এর সারাদেশের প্রত্যেকটি জেলা/উপজেলা ও বিভিন্ন দেশ থেকে এই সংগঠন এর সাথে যুক্ত হতে বলেন অথবা সংগঠন এর সাথে কাধে কাধ রেখে অর্থ ,টাকা,শ্রম ও আইনি সহযোগীতা দিয়ে মানবসেবায় যুক্ত হতে বলেন।

তিনি বলেন সারাদেশে এই সংগঠন এর সৎ যুবক যুবতীদের নিয়ে বাংলাদেশের প্রতিটি হতদরিদ্র ও অসহায় মানুষের কল্যাণে কাজ করে যেতে চান।। মাদক ও সন্ত্রাসমুক্ত একটি সমাজ গড়ে তুলতে চান।।

এই সংগঠন এর দেশ ও বিদেশ এর যেকোনো জায়গা থেকে সদস্য হতে ও অর্থ ডোনেট করতে চাইলে যোগাযোগ করুনঃ অফিশিয়াল নাম্বার 01744669446 (মোঃ সোহাগ আলী) প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ঠাকুরগাঁও বিভাগের আলোচিত
ওপরে