১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ঝালকাঠিতে পাওনা টাকাকে কেন্দ্র করে হা’মলায় আহত... অ’পহরণের ৫ দিন পর ঠাকুরগাঁও থেকে তরুণীকে উ’দ্ধার বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট... র‌্যাবের অ’ভিযানে ২৫৬০ পিস ই’য়াবাসহ ব্যবসায়ী... দুর্গাপুরে হা-ডু-ডু প্রতিযোগিতা

অসুস্থ মুসলিম ড্রাইভারের হয়ে রোজা রাখছেন হিন্দু মালিক

 অনলাইন ডেস্ক সমকালনিউজ২৪

বাড়ির ড্রাইভারের শারীরিক ভাবে খুবই অসুস্থ। তাই রমজানের মাসে রোজা রাখতে পারবেনা বাড়ির ড্রাইভার। তা শুনে ড্রাইভারের হয়ে রোজা রাখলেন হিন্দু মালিক। সৃষ্টি করলেন এক অনন্য নজির। মহারাষ্ট্রের বুলধানার ডিভিশনাল ফরেস্ট অফিসার সঞ্জয় এস মালি। আর তার গাড়ির চালক জাফার। আর এই ড্রাইভারের বদলে রোজা রাখলেন মালিক নিজে।

গত ৬ মে রমজান শুরুর আগে সঞ্জয় জাফরকে জিজ্ঞাসা করেছিলেন তিনি রোজা রাখছেন কি না। উত্তরে শারিরীক পরিস্থিতির কথা বলে জাফার বলেন রোজা করলে তার শরীর আরও খারাপ হবে। তখন সঞ্জয় তার হয়ে রোজা করার সিদ্ধান্ত নেন।

সঞ্জয় জানান গত ৬ মে থেকে তিনি নিয়ম অনুসারে সূর্য ওঠার আগে খেয়ে নেন খাবার। তারপর আবার সূর্য অস্ত যাওয়ার পর সন্ধ্যে ৭টায় খাবার খান।

সঞ্জয়ের মতে, তার এই কাজে দেশজুড়ে সাম্প্রদায়িক সম্প্রীতির বার্তা যাবে সাধারণ মানুষের কাছে। জুনের প্রথম সপ্তাহেই ঈদ। আর তার আগে ড্রাইভারের জন্য হিন্দু মালিকের এই আত্মত্যাগ সৃষ্টি করল নতুন এক উদাহরণ। সূত্র: টিওআই।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
আন্তর্জাতিক বিভাগের আলোচিত
ওপরে