২০শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং ৮ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরিশাল শেবাচিমে ময়লার স্তূপে মিললো ২২ অপরিণত শিশুর... স্বামীর লাশ ওয়ারড্রবে রেখে অফিস করলেন স্ত্রী! ঐক্যফ্রন্টকে গণভবনে প্রধানমন্ত্রীর দাওয়াত চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে মানববন্ধন বন্য হাতির আক্রমণে নিহত জাসদ নেতা সাইমুন কনক

অস্ট্রেলিয়ায় ভয়াবহ বন্যা, রাস্তায় কুমির!

  সমকাল নিউজ ২৪
অস্ট্রেলিয়ায় ভয়াবহ বন্যা, রাস্তায় কুমির!

শতাব্দীর ভয়াবহতম বন্যায় ভাসছে অস্ট্রেলিয়া। এই মহাদেশের উত্তর-পূর্ব অংশ কার্যত জলের নীচে। জলের তলায় স্কুল, কলেজ, বিমানবন্দর সহই। এমনকি জলের তোড়ে রাস্তায় উঠে এসেছে কুমির ও। বন্যার প্রভাবে সবচেয়ে ক্ষতিগ্রস্ত কুইন্সল্যান্ড। বিভিন্ন বাড়ির ছাদ থেকে আটকে পড়া দুর্গতদের উদ্ধারকাজে নেমেছে অস্ট্রেলিয়ার সেনাবাহিনী।

এই সময়টা বরাবরই এই অঞ্চলে বেশি বৃষ্টিপাত হয়। কিন্তু এরকম ভয়াবহ বর্ষণ কোনওদিন দেখেননি বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। রবিবার বিকেলে ফ্লাডগেট খুলে দিতে বাধ্য হয় কর্তৃপক্ষ। এর ফলে প্রবল তোড়ে জল এসে ভাসিয়ে নিয়ে যায় গোটা এলাকা।

আরো পড়ুন: চা বিক্রি করে ২৩ দেশ ভ্রমণ।

‘এরকম বন্যা কোনওদিনও দেখিনি। বৃষ্টি না থামলে আর কী অপেক্ষা করে আছে জানি না।’ আক্ষেপ শোনা গেল স্থানীয় রেডিও সাংবাদিক গাবি এলগুডের মুখে। জলের তোড়ে এমনকি রাস্তায় উঠে এসেছে কুমির। সঙ্গে রয়েছে ধস, বিদ্যুত্‍ বিপর্যয়ও। সব মিলিয়ে কবে পরিস্থিতি স্বাভাবিক হবে উত্তর-পূর্ব অস্ট্রেলিয়ার, তা কেউই বলতে পারছে না।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
আন্তর্জাতিক বিভাগের আলোচিত
ওপরে