২৫শে মার্চ, ২০১৯ ইং ১১ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
হাটহাজারীতে এক কিশোরীকে গনধর্ষন ঠাকুরগাঁওয়ে ভুল অপারেশনে প্রাণ গেল তৃতীয় শ্রেণীর... স্বাধীনতা যুদ্ধে বীর শহীদের স্বরনে মোংলা ইপিজেড কর্তৃক... ডিনস এ্যাওয়ার্ড পেলেন রাবির দুই শিক্ষক রাবিতে পাঁচ দিনব্যাপী শিল্পকর্ম প্রদর্শনী শুরু

অস্ত্রধারী কী করে বিমান উঠল?

 নিজস্ব প্রতিনিধিঃ সমকাল নিউজ ২৪
অস্ত্রধারী কী করে বিমান উঠল?

ঢাকা থেকে দুবাইগামী বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ দুর্বৃত্তরা ছিনতাইয়ের চেষ্টা করেছে। উড়োজাহাজ থেকে অস্ত্রধারী এক ব্যক্তিকে আটক করেছে কমান্ডো বাহিনী। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রুদ্ধশ্বাস এ ঘটনার পরিসমাপ্তি ঘটে।

জানা যায়, বিমানবাহিনীর কর্মকর্তা এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমানের নেতৃত্বে সেনাবাহিনী, র‌্যাব, পুলিশের সম্মিলিত অভিযানে অস্ত্রধারীকে আটক করে।

এই ঘটনাকে কেন্দ্র করে যমুনা টেলিভিশনকে দেয়া টেলিফোন সাক্ষাৎকারে অ্যাভিয়েশন বিশেষজ্ঞ কাজী ওয়াহেদুল আলম বলেন, এটা একটা অনাকাঙ্ক্ষিত ঘটনা। হঠাৎ করেই অপ্রত্যাশিত একটা ঘটনা ঘটেছে। যতদূর জানতে পেরেছি, বিমানে একজন অস্ত্রধারী ব্যক্তিকে পাওয়া গেছে। সেটা যদি সত্যিই হয় তাহলে আমাদের জানতে হবে এই অস্ত্রধারী কী করে বিমান উঠল? এটা বড় ধরনের প্রশ্ন। এখানে নিরাপত্তার ত্রুটি থাকতে পারে।

বিমানটি অবতরের পর জরুরি গেট তথা বিমানের ডানা দিয়ে যাত্রীদের নিরাপদে বের করে নিয়ে আসা হয়। কোনো ধরনের ইনজুরি ছাড়াই নিরাপদে বের হন যাত্রীরা।

অ্যাভিয়েশন বিশেষজ্ঞ ওয়াহেদুল আরও বলেন, এটা আসলে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে করা হয়। এখানে ফ্লাইটিং দরজা খুলেও যাত্রীদের বের করা যেত। যাত্রীরা যে কোনো ধরনের ইনজুরি ছাড়া নিরাপদে চলে আসতে পেরেছেন সেটাই বড় পাওয়া। এটাই আমাদের বড় সাফল্য। এজন্য আমি বিমানের ক্যাবিন ক্রুদের ধন্যবাদ জানাব। তারা সাহসিকতার পরিচয় দিয়েছে।

এ ধরনের পরিস্থিতে পর্যায়ক্রমে কী ধরনের ব্যবস্থা নেয়া হয়? এমন প্রশ্নের জবাবে কাজী ওয়াহেদুল বলেন, প্রতিটি বিমানবন্দরেই কিন্তু ক্রাইসিস মুহূর্ত সামাল দেয়ার জন্য একটা নিরাপত্তা ইউনিট থাকে। তারা সক্রিয় হয়ে কাজ করে। এখানে সিভিলএভিয়েশনকে আরও সিরিয়াসলি কাজ করতে হবে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে