১লা জুন, ২০২০ ইং ১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
রাণীনগরে ব্যবসায়ী রুঞ্জু হ’ত্যা মা’মলার আসামী... বরগুনার বামনায় যুবককে পিটিয়ে হ’ত্যা মহিপুরবাসীর নিবেদিত প্রান মহিপুর প্রেসক্লাবের সভাপতি... বরগুনায় প্রধান মন্ত্রীর উপহার নগদ অর্থ ইমামদের হাতে... মানিকগঞ্জে গত ২৪ ঘন্টায় নতুন করে ২৪ জন সহ মোট আক্রান্ত...

আওয়ামী লীগ সরকার দেশের ৯৩ শতাংশ বাড়িতে বিদ্যুৎ পৌঁছে দিয়েছে

  সমকালনিউজ২৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশের ৯৩ শতাংশ বাড়িতে আওয়ামী লীগ সরকার বিদ্যুৎ পৌঁছে দিয়েছে। একই সঙ্গে বিদ্যুৎ উৎপাদন ২২ হাজার মেগাওয়াট ছাড়িয়েছে। বিদ্যুৎ উন্নয়নের জন্য সংশ্লিষ্ট যারা দিন-রাত পরিশ্রম করেছেন, তাদেরকে আমি ধন্যবাদ জানাই। তিনি গত ১১ সেপ্টেম্বর বুধবার সকালে চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভিডিও কনফারেন্সে চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলাসহ ১০ উপজেলার শতভাগ বিদ্যুতায়ন উদ্বোধন কালে এ কথা বলেন।

প্রধানমন্ত্রী আরো বলেন, গ্যাস বিক্রির জন্য আমার উপর চাপ ছিল ২০০১ সালে, আমরা বলেছিলাম আমাদের কত চাহিদা আছে জানি না, সেটা আগে বের করে দেন। ৫০ বছরের রিজার্ভ রেখে তারপর আমরা বিক্রি করবো। কিন্তু বিএনপি রাজি হয়ে গিয়েছিল। নেবে যুক্তরাষ্ট, কিনবে ভারত। যেজন্য ক্ষমতায় আসেত পারিনি। ২০০৮ সালে আমরা খাদ্যের ঘাটতি নিয়ে সরকার গঠন করি। এখন বর্তমানে খাদ্যের ঘাটতি পুরন করে বেশী আছে।
এ দিকে চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় শতভাগ বিদ্যুৎ উন্নয়নে ১২৮ গ্রামে ৯শ’ ১৪ কিলোমিটার লাইন টেনে ৬০ হাজার ১শ’ ৩৮জন গ্রাহককে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে। এতে ব্যয় হয়েছে ১৫৮ কোটি টাকা।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যুৎ বিভাগের উপসচিব মাহফুজা আক্তার, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের তত্তবধায়ক প্রকৌশলী মো. আবুল কাশেম সরদার, চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার মো. মাহবুবুর রহমান, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলালসহ মতলব দক্ষিন উপজেলা পরিষদের জনপ্রতিনিধি ও কর্মকর্তাবৃন্দ।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
চাঁদপুর বিভাগের সর্বশেষ
চাঁদপুর বিভাগের আলোচিত
ওপরে