২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং ৫ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরগুনা সদর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির উদ্যোগে... নিজ দায়িত্বে শহর ও গ্রামকে পরিষ্কার না রাখলে মোবাইল... কোটচাঁদপুরে হেলমেট ছাড়া মিলবে না বাইকের তেল উজিরপুরের নারী নি’র্যাতনকারী সেই ওসি ও কনস্টেবলের... বালিয়াডাঙ্গীতে প্রাথমিক শিক্ষকদের ০৭ দফা দাবিতে...

আকর্ষণীয় করে গড়ে তোলা হবে শাপলার বিলকে -বিভাগীয় কমিশনার

 রাহাদ সুমন,বানারীপাড়া, সমকালনিউজ২৪

উজিরপুর উপজেলার সাতলা ইউনিয়নের লাল শাপলা বিল পরিদর্শনে গিয়ে প্রকৃতির অপার সৌন্দর্য অবগাহন করে বরিশাল বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী বিমুগ্ধ হয়েছেন। ১০ সেপ্টেম্বর মঙ্গলবার সকালে শাপলার বিল ভ্রমণে যান তিনি।

এসময় তিনি বলেন, উজিরপুরের শাপলার বিলকে পর্যটনের জন্য আকর্ষণীয় করে গড়ে তোলা হবে। পাশাপাশি এখানে ঘুরতে আসা পর্যটকদের জন্য থাকবে নানা ধরনের সুযোগ সুবিধা। থাকবে বিশ্রামাগার, ওয়াশরুম ও খাবার পানির সু-ব্যবস্থা।

বরিশাল জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান বলেন, শাপলা বিলকে ঘিরে জেলা প্রশাসনের বিভিন্ন পরিকল্পনা আছে তবে এর সৌন্দর্য রক্ষায় পর্যটকদের সচেতন হতে হবে। শাপলা ফুল নষ্ট না করা, খাবারের প্যকেট, পানির বোতল ইত্যাদি বিলে না ফেলাসহ শাপলার বিল তার সৌন্দর্য হারায় এমন কাজ থেকে বিরত থাকতে হবে।

পাশাপাশি শাপলার বিলকে পর্যটনের জন্য আকর্ষণীয় করতে নিজ উদ্যোগে বিভিন্ন ব্যক্তি বা প্রতিষ্ঠান বিভিন্ন স্থাপনা নির্মান করতে পারেন।

এসময় বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক পর্যটনের বিভিন্ন স্থান ঘুরে দেখেন এবং পর্যটকদের সুবিধার জন্য বিভিন্ন স্থাপনা নির্মানের স্থান পরিদর্শন করেন। তার সাথে উপস্থিত ছিলেন বরিশাল জেলা প্রশাসক এস.এম. অজিয়র রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও উপ-পরিচালক স্থানীয় সরকার মোঃ শহিদুল ইসলাম,উজিরপুর উপজেলা নির্বাহী অফিসার মাসুমা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) মাহাবুব উল্লাহ মজুমদারসহ অরো অনেকে উপস্থিত ছিলেন।

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

 

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরিশাল বিভাগের সর্বশেষ
বরিশাল বিভাগের আলোচিত
ওপরে