২৮শে মে, ২০২০ ইং ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সাধারণ ছুটি বাড়ছে না, স্বাস্থ্যবিধি মেনে অফিস সাপাহারে আদিবাসীর লা’শ উদ্ধার সাপাহারে অসামাজিক কাজে রাজি না হওয়ায় মধ্যযুগীয় ভাবে... বরগুনায় কিশোর গ্রুপের হামলায় স্কুলছাত্র নি’হত মান্দায় ঘূর্ণিঝড়ের কারনে বসতবাড়ি লন্ডভন্ড

আখাউড়ায় জঙ্গিবাদ ও মা’দক নির্মূলে সচেতনতা সভা অনুষ্ঠিত

  সমকালনিউজ২৪

মোঃ দ্বীন ইসলাম খাঁন,আখাউড়া ::

দেশের পূর্বাঞ্চলের প্রবেশদার খ্যাত ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার দক্ষিণ ইউনিয়ের বড় কুড়িপাইকা জমাদ্দার বাড়ি জামে মসজীদের মাঠে মা’দক ও জ’ঙ্গিবাদ নির্মূলে মা’দক,জ’ঙ্গিবাদ বি’রোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার(৮-নভেম্বর) সকাল ১০ টার দিকে উপজেলার দক্ষিণ ইউনিয়ন পরিষদের আয়োজনে এ মা’দক ও জ’ঙ্গিবাদ বি’রোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে শিক্ষক মনিরুল ইসলামের সঞ্চালনায় ও দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জালাল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত থেকে সচেতনতা মূলক বক্তব্য রাখেন আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ রসুল আহমেদ নিজামী।

প্রধান অতিথীর বক্তব্যে তিনি বলেন, মা’দক একটি সামাজিক ব্যাধী, মা’দক আপনার সন্তানের সুন্দর জীবনকে ধংস করতে পারে, আপনার সন্তানের খোজ খবর নিয়মিত রাখতে হবে, সে কোথায় যায়, কার সাথে মেশে, কি করে, খারাপ ছেলেদের সাথে মিশে মা’দক সেবন করছে কিনা সেদিকে আপনাকে সুদৃষ্টি রাখতে হবে, কিছুদিন পূর্বেও আপনাদের পূর্বাঞ্চলে বিভিন্ন জায়গা থেকে মোটর বাইক নিয়ে মা’দক সেবনকারীরা আসতো আগের তূলনায় বর্তমানে আমাদের অ’ভিযান অব্যাত থাকায় অনেকটায় কমে এসেছে।

মা’দক বি’রোধী অনুষ্ঠানে এলাকার মান্যবর ডাঃ জাহাঙ্গীর তার বক্তব্যে বলেন, হীরাপুর উত্তর পাড়ার আবুল মিয়ার ছেলে আব্দুল্লাহ্(২৩) সে একজন মা’দক ব্যবসায়ী তার বি’রোদ্ধে প্রসাশন কে আইনানুগ ব্যবস্থা নিতে তিনি অনুরোধ করেছেন অপর দিকে হীরাপুর দক্ষিণ পাড়ার আব্দুল কাদির ভূইয়া তার বক্তব্যে বলেন, হীরাপুর গ্রামে মা’দকের সাম্রাজ্য গড়ে তুলেছেন হীরাপুর শিকদার বাড়ির মৃতঃ আবু তাহের মিয়ার ছেলে ইব্রাহীম মিয়া(৩৫) ও তার স্ত্রী, তাদের বি’রোদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণ করতে প্রসাশনের সুদৃষ্টি কামনা করেছেন তারা।

এ সময় মা’দক ও জ’ঙ্গি বি’রোধী সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আখাউড়া থানার ওসি তদন্ত আরিফুল আমীন, বিজিবি ফকির মোড়া বিওপির ইনচার্জ নায়েক সুবেদার লিয়াকত আলী, আখাউড়া থানার উপ-পরিদর্শক দেলোয়ার হোসেন, আখাউড়া দক্ষিণ ইউনিয়ন আওয়ামিলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মজনু মিয়া, ৩নং ওয়ার্ড মেম্বার রুকন উদ্দীন ভূইয়া, আব্দুর রহিম মিয়া, ৫ নং ওয়ার্ডের মেম্বার আয়েত আলী ভূইয়া, অহিদ ভূইয়া, আরমান ভূইয়া, ইতালি প্রবাসী মুস্তাক ভূইয়া প্রমূখ।

 

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ব্রাহ্মনবাড়িয়া বিভাগের সর্বশেষ
ব্রাহ্মনবাড়িয়া বিভাগের আলোচিত
ওপরে