২২শে মে, ২০১৯ ইং ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
রংধনু শপিং লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক বাবলু ৫০ কোটি... চাঁদপুরের কৃতি সন্তান অতিরিক্ত পুলিশ সুপার জসিম... চাঁদপুরে কেরোসিনের আগুনে নববধূর মৃত্যু : আটক স্বামী। পত্নীতলায় মালঞ্চ কিন্ডার গার্টেন এন্ড হাইস্কুলের... আমতলীতে ধর্ষণ মামলার আসামী গ্রেফতার

আজ থেকে ভোটার তালিকা হালনাগাদ শুরু

 অনলাইন ডেস্ক সমকাল নিউজ ২৪

আজ মঙ্গলবার থেকে ভোটার তালিকা হালনাগাদের তথ্য সংগ্রহ শুরু করবে নির্বাচন কমিশন (ইসি)। এবার হালনাগাদে প্রায় ৮০ লাখ নাগরিকের তথ্য সংগ্রহের লক্ষ্যমাত্রা ধরেছে সাংবিধানিক সংস্থটি।

আজ থেকে ১৩ মে পর্যন্ত বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করা হবে। এসময় আঠারো বছরের কম বয়সী (২০০৩/৪ সালের ১ জানুয়ারি বা তার আগে যাদের জন্ম ) নাগরিকদেরও তথ্য নেওয়া হবে। এতে প্রথমে ১৩৫ উপজেলায় তথ্য নেওয়া হবে।

জানা গেছে, যাদের জন্ম ১ জানুয়ারি ২০০১ বা তার আগে অথচ বিগত ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে বাদ পড়েছেন তাদের ভোটার হিসেবে নিবন্ধন করা হচ্ছে। কোনো কারণে তথ্য সংগ্রহের সময় কেউ যদি বাদ পড়েন তবে তিনি নিবন্ধন কেন্দ্রে গিয়েও তার তথ্য দিয়ে নিবন্ধিত হতে পারবেন। তথ্য সংগ্রহকারিগণ বাড়ি বাড়ি গিয়ে নতুন ও বাদ পড়া ভোটারদের তথ্য সংগ্রহ করবেন। এ সময় ভোটার তালিকা থেকে নাম কর্তনের জন্য মৃত ভোটারদের তথ্য সংগ্রহ করা হবে।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা মঙ্গলবার রাজবাড়ীর জেলা প্রশাসকের কনফারেন্স রুমে ভোটার তালিকার হালনাগাদ উদ্বোধন করবেন। নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম চট্টগ্রাম, কবিতা খানম সিলেট, ব্রিগেডিয়ার জেনারেল (অব) শাহাদাত হোসেন চৌধুরী সাভার, নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ রাজশাহীতে ভোটার তালিকার হালনাগাদের উদ্বোধন করবেন। এছাড়াও নির্বাচন কমিশনের বিভিন্ন কর্মকর্তা রংপুর ও কুমিল্লায় এই কাজের উদ্বোধন করবেন।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে