২৫শে মার্চ, ২০১৯ ইং ১১ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে ভুল অপারেশনে প্রাণ গেল তৃতীয় শ্রেণীর... স্বাধীনতা যুদ্ধে বীর শহীদের স্বরনে মোংলা ইপিজেড কর্তৃক... ডিনস এ্যাওয়ার্ড পেলেন রাবির দুই শিক্ষক রাবিতে পাঁচ দিনব্যাপী শিল্পকর্ম প্রদর্শনী শুরু যশোরের বেনাপোল সীমান্তে ভারতীয় চাপাতা সহ আটক-১

আটক পাইলটকে ফিরিয়ে দিতে ভারতের চাপ।

  আন্তর্জাতিক ডেস্ক সমকাল নিউজ ২৪

আটক ভারতীয় পাইলট অভিনন্দনকে ফিরিয়ে দিতে পাকিস্তানের ওপর চাপ সৃষ্টি করেছে ভারত। প্রথমে নিজেদের কোনো পাইলট পাকিস্তানের হাতে আটকের খবর অস্বীকার করলেও পরে ওই পাইলটের ভিডিও প্রকাশের পর ঘটনার সত্যতা স্বীকার করে নেয় নয়াদিল্লি। শেষ খবর পাওয়া পর্যন্ত পাইলট অভিনন্দন পাকিস্তানে নিরাপদেই আছেন।

এদিকে জেনেভা কনভেনশন অনুযায়ী আটক পাইলটকে ফেরত চেয়েছে ভারত। এ লক্ষ্যে বুধবার বিকালে পাক উপরাষ্ট্রদূতকে ডেকে পাঠায় নয়াদিল্লি। সেখানে তাকে কড়া বার্তা দিয়ে অবিলম্বে গ্রেপ্তার হওয়া পাইলটকে ভারতের হাতে তুলে দেয়ার জোর দাবি জানানো হয়।

ভারতীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, ভারতীয় পাইলটের সঙ্গে যে ব্যবহার করা হয়েছে তা জেনেভা সম্মেলনের শর্ত লঙ্ঘন। ভারতীয় পাইলট আটকের পরপরই পাকিস্তানের উচিত ছিলো সরকারিভাবে ভারতকে জানানো। এমনটাই দাবী করেছেন ভারতীয় কর্তাব্যক্তিরা।

এদিকে পাকিস্তানের হাতে আটক ভারতীয় পাইলটের নতুন আরেকটি ভিডিও প্রকাশ পেয়েছে। নতুন এই ভিডিওতে ভারতীয় পাইলটকে পাকিস্তান বাহিনীর আচরণে সন্তুষ্টি প্রকাশ করতে দেখা যায়। ভারতীয় বাহিনীর কাছেও তিনি এই ধরনের ব্যবহার আশা করেন বলে জানান।

পূর্বে প্রকাশিত ভিডিওতে আটক ভারতীয় পাইলটকে রক্তে ভেসে যেতে দেখা গেলেও পরের ভিডিওতে তাকে অনেকটাই স্বাভাবিক দেখা গেছে। একটি কফির কাপ হাতে তাকে পাকিস্তান বাহিনীর সদস্যদের সাথে কথা বলতে দেখা যায়।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
আন্তর্জাতিক বিভাগের আলোচিত
ওপরে