২৬শে মার্চ, ২০১৯ ইং ১২ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
শ্রীপুরে মাহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত ফুলবাড়ীতে অপরচুনিটি মার্কেটিং প্রা: লি: এর... আত্রাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত সাংবাদিকের উপর ছাত্রলীগ নেতার হামলা বরগুনায়-যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস উদযাপন

আটক পাইলটের ভিডিও মুছে ফেলার অনুরোধ ভারতের

  আন্তর্জাতিক ডেস্ক সমকাল নিউজ ২৪

পাকিস্তানের হাতে আটক ভারতীয় পাইলট অভিনন্দন বর্তমানের যেসব ভিডিও ইন্টারনেটে প্রকাশ হয়েছে সেসব ভিডিও মুছে ফেলার অনুরোধ জানিয়েছেন ভারতের তথ্যপ্রযুক্তি মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ। ইতোমধ্যেই তার এই অনুরোধ ইউটিউবের কাছে পৌঁছে দেয়া হয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের নির্দেশনা অনুসরণ করেই রবিশঙ্কর প্রসাদ এই অনুরোধ করেছেন বলে জানা গেছে। তার এই অনুরোধে সাড়া দিয়ে অভিনন্দনের ভিডিও ইউটিউব থেকে সরিয়ে নেয়া হয়েছে বলে নিশ্চিত করেছে একটি সূত্র।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের দেয়া খবর অনুযায়ী, এ পর্যন্ত অভিনন্দনের মোট ১১টি ভিডিও প্রকাশ হয়েছে। ইউটিউব এই ১১টি ভিডিওই সরিয়ে নিয়েছে।

সঙ্গত, বুধবার পাকিস্তানের বিমানবাহিনী দেশটির আকাশসীমায় দুটি ভারতীয় যুদ্ধবিমান গুলি করে ভূপাতিত করে। এ সময় ওই ভারতীয় পাইলটকেও আটক করা হয়।

তার আগে মঙ্গলবার পাকিস্তানের কয়েকটি সীমান্তে অঞ্চলে হামলা চালায় ভারতীয় বিমানবাহিনী।

গতকাল বৃহস্পতিবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান দেশটির পার্লামেন্টে ঘোষণা দেন যে, শান্তির নিদর্শন হিসেবে আগামীকাল শুক্রবারই ভারতীয় পাইলটকে ছেড়ে দেওয়া হবে। তারই অংশ হিসেবে অভিনন্দনকে ভারতের কাছে হস্তান্তর করা হচ্ছে।

এদিকে, পাক প্রধানমন্ত্রীর ওই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন দুই দেশের রাজনীতিবিদ, সাধারণ জনগণ ও বিশ্ববাসী।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
আন্তর্জাতিক বিভাগের আলোচিত
ওপরে