২৪শে এপ্রিল, ২০১৯ ইং ১১ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ধেয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড় প্রেমিকের প্রতারণা, ভিডিও কলে জীবন দিল ইডেন ছাত্রী! রোহিঙ্গা ক্যাম্পে আগুন, মসজিদসহ ৩০ ঘর ভস্মীভূত রাজশাহীর চারঘাটে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে... দুর্গাপুরে কিশোরী ধর্ষিত; ৬ মাসের অন্তঃসত্ত্বা

আন্তঃপ্রাথমিক ক্রীড়া প্রতিযোগীতায় সেরা ঠাকুরগাঁওয়ের ২ শিক্ষার্থী।

 মোঃ ইলিয়াস আলী নিজস্ব প্রতিবেদক। সমকাল নিউজ ২৪

চলতি বছরের আন্তঃপ্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতায় বিভাগীয় পর্যায়ে মোরগ লড়াইয়ে প্রথম স্থান ও ক্রিকেট বল নিক্ষেপ প্রতিযোগীতায় দ্বিতীয় স্থান অর্জন করেছে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার প্রাথমিকের ২ ছাত্র।

মোরগ লড়াইয়ে প্রথমস্থান অর্জন করেছে পরদেশীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্র কল্যাণ রায়। কল্যাণ চাড়োল ইউনিয়নের নাউরিয়া পাড়া গ্রামের পরেশ চন্দ্রের ছেলে। এ দিকে ক্রিকেট বল নিক্ষেপ প্রতিযোগীতায় ২য় স্থান অর্জন করেছেন একই বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্র মো. তালেব। তালেব একই ইউনিয়নের সাহবাজপুর গ্রামের আব্দুল জলিলের ছেলে।

বুধবার (৬ ফেব্রুয়ারি) রংপুর প্রাইমারী ট্রেনিং ইন্সটিটিউট (পিটিই) মাঠে বিভাগীয় পর্যায়ে প্রতিযোগীতা শেষে প্রাথমিক শিক্ষা রংপুর বিভাগের উপপরিচালক আব্দুল ওয়াহাব ও বিভাগীয় শিক্ষা অফিসার জিয়াছমিন আখতারের যৌথ স্বাক্ষরিত সনদপত্র ও পুরস্কার তুলে দেন বালিয়াডাঙ্গীর ২ কৃতী শিক্ষার্থীর হাতে।

পরদেশী পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুর রউফ বলেন, কল্যাণ ও তালেব ছোটবেলা থেকেই পড়ালেখার পাশাপাশি ক্রীড়ায় পারদর্শী ছিল।

পরদেশী পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবীন্দ্রনাথ বলেন, শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি ক্রীড়াতেও মনযোগী করার জন্য বিশেষ যত্ন নেওয়া হচ্ছে বিদ্যালয়ে। তারই ফল হিসেবে বিভাগীয় পর্যায়ে সেরা হয়ে জাতীয় পর্যায়ে প্রতিযোগীতায় অংশ নেওয়ার সুযোগ হয়েছে। আশা করছি জাতীয় পর্যায়েও সেরা হওয়ার।

উপজেলা সহকারী শিক্ষা অফিসার জাহিদ হাসান বলেন, আন্তঃ প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতায় প্রথমে ইউনিয়ন পর্যায়ে, পরে উপজেলা পর্যায়ে, এরপর জেলা এবং বিভাগীয় পর্যায়ে সেরাদের অংশগ্রহণের সুযোগ হবে জাতীয় পর্যায়ে। বালিয়াডাঙ্গী উপজেলা থেকে ২ জন জাতীয় পর্যায়ে অংশগ্রহণের সুযোগ পেয়েছে। আমরা ভালো কিছু আশা করছি।

উপজেলা শিক্ষা অফিসার সামশুল হক বলেন, বিদ্যালয়গুলোতে কোমলমতী শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি ক্রীড়ায় অভ্যস্ত করার জন্য শিক্ষকদের বিশেষ নির্দেশনা প্রদান করা হচ্ছে। সেই সঙ্গে বিদ্যালয়ে গিয়ে ক্লাসেও বাচ্চাদের ক্রীড়ায় মনযোগী হতে পরামর্শ দিচ্ছেন উপজেলা সহকারী শিক্ষা অফিসারবৃন্দ।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ঠাকুরগাঁও বিভাগের সর্বশেষ
ঠাকুরগাঁও বিভাগের আলোচিত
ওপরে