৯ই জুলাই, ২০২০ ইং ২৫শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
দুর্গাপুরে অবৈধ লড়ি চলাচল বন্ধের দাবীতে মানববন্ধন বরগুনায় কিন্ডারগার্টেন এসোসিয়েশনর মানববন্ধন কাউখালীতে পল্লী বিদ্যুত লাইন এখন ম’রণ ফাঁদ আত্রাইয়ে গলায় ফাঁ’স দিয়ে নবম শ্রেণীর ছাত্রীর... আক্কেলপুরে সামাজিক সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত

আন্দোলন স্থগিতের ঘোষণা ইবি কর্মকর্তাদের

  সমকালনিউজ২৪

শাহরিয়ার কবির রিমন, ইবি,কুষ্টিয়া : :

বেতন বৃদ্ধি, কোটায় ভর্তির শর্ত শিথিলসহ ১৬ দফা দাবিতে আন্দোলনরত ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কর্মকর্তা সমিতি আগামী শুক্রবার পর্যন্ত আন্দোলন স্থগিত করেছে।

টানা ৫ কর্মদিবস আন্দোলনের পর রবিবার (১৬ ফেব্রুয়ারি) আন্দোলনের অংশ হিসেবে দুই ঘণ্টার কর্মবিরতি শেষে দুপুর ১ টায় এ ঘোষণা দেন ইবি কর্মকর্তা সমিতির সভাপতি শামসুল ইসলাম জোহা।

এসময় তিনি বলেন, আমাদের সর্বোচ্চ অভিভাবক উপাচার্যের আহবানে আমরা সমিতির নেতৃবৃন্দ ১৫ ফেব্রুয়ারি তাঁর সাথে মতবিনিময় করি। সেখানে উপ-উপাচার্য, কোষাধক্ষ্য ও রেজিস্ট্রার স্যার উপস্থিত ছিলেন। এছাড়াও আজ ১৬ ফেব্রুয়ারি সকালে সমিতির একটি প্রতিনিধি দল তাঁদের সাথে মতবিনিময় করেন। তাঁরা আমাদের দাবি পুরনের প্রতিশ্রুতি দেওয়ায় আজকের এ সভা থেকে সর্বসম্মতিক্রমে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত কর্মবিরতি সাময়িক ভাবে স্থগিত করা হলো। তবে ২১ ফেব্রুয়ারির মধ্যে যদি সিন্ডিকেট ও পোষ্য কোটায় ভর্তি সংক্রান্ত সভার তারিখ ঘোষণাসহ ১৬ দফার মধ্যে সিন্ডিকেট ব্যতিত যে সকল দাবি বাস্তবায়ন করা সম্ভব সেগুলো বাস্তবায়ন করা হলে প্রশাসন কর্তৃক ঘোষিত সিন্ডিকেটের দিন পর্যন্ত কর্মসূচি স্থগিত রাখা হবে। অন্যথায় ২২ ফেব্রুয়ারি থেকে আবারও কর্মবিরতির কর্মসূচি চলবে।

এ সময় ইবি কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক মীর মোঃ মোর্শেদুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন উপ-রেজিস্ট্রার আব্দুর রশিদ বকুল, দেওয়ান টিপু সুলতান, মোঃ ইব্রাহিম খলিল, সমিতির কোষাধ্যক্ষ মোঃ আব্দুল লতিফ, সহকারী রেজিস্ট্রার মোঃ আব্দুস সালাম সেলিম ও বাবুল হোসেন প্রমুখ।

উল্লেখ্য, কর্মকর্তারা ১৬ দফা বাস্তবায়নের দাবিতে পূর্ব ঘোষণা অনুযায়ী গত ১০ ফেব্রুয়ারি থেকে প্রশাসন ভবনের সামনে কর্মবিরতি পালন করে আসছেন ইসলামী বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতি। দাবিগুলোর মধ্যে রয়েছে,

১. উপ-রেজিস্ট্রার/সমমান পদের কর্মকর্তাদের বেতন স্কেল ৪ নং গ্রেট (জা.বে.স্কেল ২০১৫) এবং সহকারী রেজিস্ট্রার/সমমান পদের বেতন স্কেল ৬ নং গ্রেড (জা.বে. স্কেল ২০১৫) অবিলম্বে বাস্তবায়ন করতে হবে।

. অফিস সময়সূচী পূর্বের ন্যায় (সকাল ৮ টা হতে দুপুর ২.০০ টা পর্যন্ত) করতে হবে।

৩. কর্মকর্তাদের চাকুরী হতে অবসরের বয়স ৬০ বছর হতে ৬২ বছর পুনর্বহাল করতে হবে।

৪. শাখা কর্মকর্তা হতে উপ-রেজিস্ট্রার পদে পদোন্নতির ক্ষেত্রে মোট চাকুরীকাল ১০ (দশ) বছর অর্থাৎ (৫+৫) করতে হবে।

৫. সকল দপ্তর প্রধান পদে স্থায়ী ভিত্তিতে অনতিবিলম্বে নিয়োগের ব্যবস্থা করতে হবে।

৬. বিধি মোতাবেক অতিরিক্ত রেজিস্ট্রার/সমমান পদে নিয়োগ দিতে হবে।

৭. কল্যাণ তহবিলের অর্থ প্রচলিত ৩টি বেতন ও ভাতাদির পরিবর্তে ১৫ টি বেতন ও ভাতাদি প্রদানের ব্যবস্থা করতে হবে।

৮. চিকিৎসা কেন্দ্রে কর্মরত সিনিয়র টেকনিক্যাল অফিসারদের ডেপুটি চীফ টেকনিকাল অফিসার পদে পদোন্নতি ও আপগ্রেডিং এর ব্যবস্থা করতে হবে।

৯. পদোন্নতি প্রাপ্ত ৭ (সাত) জন কর্মকর্তাকে প্রাপ্তির তারিখ থেকে প্রাপ্ত সুবিধা প্রদান করতে হবে।

১০. শিক্ষা জীবনের সকল পর্যায়ে ২য় বিভাগ/ শ্রেণি প্রাপ্ত কর্মকর্তাদের সার্বজনীন রেয়াত হতে বিশেষ সুবিধা প্রাপ্ত কর্মকর্তাদের ৬ (ছয়)মাসের বেতন কর্তন না করা।

১১. পদোন্নতি প্রাপ্ত ৮ (আট) জন কর্মকর্তাকে প্রাপ্তির তারিখ হতে প্রাপ্ত সুবিধা প্রদান করতে হবে।

১২. সৃষ্টিকৃত “সিনিয়র পেশ ইমাম” পদটি চূড়ান্ত অর্গানোগ্রামে অন্তর্ভুক্ত করতে হবে।

১৩. বিশ্ববিদ্যালয়ে পৌষ্য কোটায় ভর্তির ক্ষেত্রে ন্যূনতম আবেদনের (ভর্তি পরীক্ষা) যোগ্যতা থাকলেই ভর্তির ব্যবস্থা করতে হবে।

১৪. মাননীয় উপাচার্য মহোদয়ের পি. এস জনাব মোঃ রেজাউল করিম রেজার বিরুদ্ধে স্থানীয় ও জাতীয় পত্র-পত্রিকায় প্রকাশিত সংবাদের ভিত্তিতে আমরা দাবী করছি যে, নিয়োগ বিজ্ঞপ্তির শত অনুযায়ী জনাব রেজাউল করিম রেজার পিতার নামে বাংলাদেশ মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয় কতৃক ইস্যকৃত সাময়িক/মূল সনদপত্র মোঃ রেজাউল করিম -এর ব্যক্তিগত নথিতে অন্তর্ভুক্ত না হলে আগামী ০৯/০২/২০২০ইং তারিখের মধ্য জনাব মো: রেজাউল করিম কে সাময়িক বরখাস্ত তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করতে হবে।

১৫. বিধি বহির্ভূতভাবে নিয়োগ প্রাপ্ত অতিরিক্ত রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) জনাব মোঃ নওয়াব আলী খান-কে উক্ত পদ হতে                  অপসারণ করতে হবে।

১৬. এস্টেট অফিসের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে গঠিত তদন্ত কমিটির রিপোর্ট দ্রুত প্রকাশসহ দোষী ব্যক্তিদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে