২৬শে আগস্ট, ২০১৯ ইং ১১ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
কলাপাড়া হাসপাতালে ডাক্তার সংকট অথচ বদলির হিড়িক না’গঞ্জে গোল্ডেন চেস আন্তজার্তিক রেটিং দাবায় হানিফ... আমতলীতে চো’রাই গরু উ’দ্ধার শার্শা উপজেলার সকল কর্মকর্তাদের সাথে মত বিনিময় করলেন... মতলবে ফলদ বৃক্ষমেলার উদ্বোধন করেন- এমপি নুরুল আমিন

আবারও ট্রাম্প-কিমের বৈঠক।

 অন্তর্জাতিক ডেস্ক। সমকালনিউজ২৪

দ্বিতীয়বারের মতো বৈঠকে বসতে যাচ্ছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও উত্তর কোরিয় নেতা কিম জন উন। হোয়াইট হাউসের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির জানাচ্ছে, আসছে ফেব্রুয়ারী মাসের শেষ সপ্তাহে এই দুই নেতার মধ্যকার বৈঠকটি অনুষ্ঠিত হবে।

 

কিমের ‘ডান হাত’ বলে পরিচিত কিং ইয়াং চোল কর্তৃক একটি আমন্ত্রণ পত্র হোয়াইট হাউসের কাছে হস্তান্তের পরই বৈঠকের কথা জানায় ট্রাম্প প্রশাসন। তবে বৈঠকটি কোথায় অনুষ্ঠিত হবে তা জানানো হয়নি। তবে ধারণা করা হচ্ছে, ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে বৈঠকটি হতে পারে।

 

গত জুনে সিঙ্গাপুরে ট্রাম্প-কিমের প্রথম ঐতিহাসিক বৈঠকের পর উত্তর কোরিয়া তাদের পরমাণু স্থাপনাগুলো ধ্বংস করে দেয়। বিশ্ব রাজনীতির দুই ‘হট কেক’ আবারও একত্রিত হতে যাচ্ছেন।
প্রসঙ্গত, গতকাল শুক্রবার উত্তর কোরিয় নেতার প্রতিনিধি কিং ইয়াং চোল হোয়াইট হাউসে ট্রাম্পের পররাষ্ট্রমন্ত্রী মাইক পাম্পেওর সঙ্গে বৈঠক করেন। ওই বৈঠকেই কিমের আমন্ত্রণ পত্রটি হস্তান্তর করা হয়।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
আন্তর্জাতিক বিভাগের আলোচিত
ওপরে