২০শে জানুয়ারি, ২০১৯ ইং ৭ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বাবা ভালো আছেন, কেউ অপপ্রচার চালাবেন না: কাজী মারুফ জেনে নিন বিপিএলের কোন দলের মালিক কে। জেনে নিন নতুন মন্ত্রীদের কার শিক্ষার দৌড় কতদূর চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন শেখ... বাদ নয়, নিজেই মন্ত্রিত্ব নেননি নাহিদ!

আবার সচল মোবাইল নেটওয়ার্কে থ্রি-জি ও ফোর-জি

 বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্কঃ সমকাল নিউজ ২৪

নির্বাচনে ইন্টারনেট ব্যবহার করে গুজব ঠেকাতে থ্রি-জি, ফোর-জি ইন্টারনেট বন্ধের নির্দেশনা তুলে নিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। ভোটগ্রহণ শেষে রবিবার সন্ধ্যার দিকে এ নির্দেশনা দেয় বিটিআরসি।

 

এর আগে শনিবার রাত ১০টা ৫০ মিনিটে বিটিআরসি মোবাইল অপারেটরদেরকে টু-জিও বন্ধের নির্দেশ দেন। তার আগে শনিবার দুপুরে বিজ্ঞপ্তি দিয়ে মোবাইল নেটওয়ার্ক থ্রি-জি, ফোর-জি থেকে টু-জি তে নামিয়ে আনার নির্দেশনা দেয় বিটিআরসি।

 

মোবাইল অপারেটরগুলোকে পাঠানো ওই চিঠিতে জানানো হয়, নির্দেশনা পাওয়া মাত্রই যেন দ্রুত এ পদক্ষেপ নেওয়া হয়।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সারাদেশে ফোর-জি নেটওয়ার্ক (ভয়েসকল ও ডাটা) বন্ধ করে দিতে হবে। সারাদেশে থ্রি-জি ডাটা পুরোপুরি বন্ধ করে দিতে হবে। তবে ২-জি ভয়েস ও ডাটা চালু থাকতে পারে।’

 

৩১ তারিখ দিবাগত মধ্যরাত ১২টা পর্যন্ত এসব সেবা বন্ধ রাখার নির্দেশনা দিয়েছিল বিটিআরসি। তবে আজ ভোট গ্রহণে শেষেই থ্রি-জি ও ফোর-জি চালু করার নির্দেশনা দেওয়া হলো। গত ২৭ ডিসেম্বরও মোবাইল নেটওয়ার্ক ডাউন রাখার নির্দেশনা দিয়েছিলো বিটিআরসি।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে