৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
শেখ হাসিনা কে ক্ষমতায় রাখতে সকল কে ঐক্যবদ্ধ হয়ে কাজ... আজ পাইকগাছার কপিলমুনি মুক্ত দিবস রাজশাহীতে নিজ শরীরে আগুন দিয়ে যুবকের আত্মহত্যা টাঙ্গাইলের মির্জাপুরে চন্দ্রবিন্দু স্কুল এন্ড... রাজশাহীতে মাদক ব্যবসা নিয়ে দুপক্ষের সংঘর্ষে যুবদল নেতা...

আমতলীতে দূর্গা পূজাকে সামনে রেখে ব্যস্ত সময় পার করছে মৃৎশিল্পীরা

 হায়াতুজ্জামান মিরাজ,আমতলী, সমকালনিউজ২৪

হিন্দু ধর্মাবলম্বীরদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা। দূর্গাপূজাকে সামনে রেখে মৃৎশিল্পীরা ব্যস্ত সময় পার করছেন। তারা এখন বিভিন্ন পূজা মন্ডপে প্রতিমা তৈরীতে ব্যস্ত।

বরগুনার আমতলী উপজেলার ১টি পৌরসভা ও ৭টি ইউনিয়নের ১৩টি পূজা মন্ডপে এবার শারদীয় দূর্গোৎসব অনুষ্ঠিত হবে। এর মধ্যে পৌরসভায় ৪টা আঠারগাছিয়া ৩টা, গুলিশাখালী ২টা, চাওড়া ১টা, হলদিয়া ১টা, কুকুয়া ১টা ও আড়পাঙ্গাশিয়া ইউনিয়নে ১টা। কাশফোটা শরতের দূর্গোৎসবকে পরিপূর্নরূপ দিতে পূজা মন্ডপগুলোতে চলছে ব্যাপক প্রস্তুতি। মৃৎশিল্পীদের কল্পনায় দেবী দূর্গার অনিন্দ্য সুন্দর রূপ দিতে রাতভর চলছে প্রতিমা তৈরীর কাজ। স্থানীয় ও বিভিন্ন এলাকা থেকে কারিগর এনে তৈরী করা হচ্ছে প্রতিমা। এরপর শুরু হবে রং ও সাজসজ্জার কাজ। শারদীয় দূর্গোৎসবকে ঘিরে উপজেলার বিভিন্ন পূজামন্ডপ গুলোতে উৎসবের আমেজ লক্ষ্য করা গেছে।

উপজেলার বিভিন্ন পূজা মন্ডপের পূজা উদযাপন কমিটি গঠন করা হয়েছে। তারা এখন নিমন্ত্রনপত্র বিলি ও অন্যান্য কাজকর্ম নিয়ে ব্যস্ত সময় পার করছেন।

আমতলী উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি এ্যাড. হরিহর চন্দ্র দাশ জানান, এ বছর আমতলী উপজেলায় ১৩টি পূজা মন্ডপে শারদীয় দূর্গোৎসব অনুষ্ঠিত হবে।

আমতলী থানার ওসি মোঃ আবুল বাশার জানান, হিন্দু ধর্মাবলম্বীরদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা। দূর্গাপূজাকে সামনে রেখে মন্দিরের নিরাপত্তাসহ শান্তিপূর্ণভাবে এ উৎসব পালন করার জন্য আইন শৃংঙ্খলা বাহিনীর পক্ষ থেকে ব্যাপক প্রস্ততি নেয়া হয়েছে। প্রতিটি মন্দিরে পুলিশের পাশাপাশি আনসার ও গ্রাম পুলিশ মোতায়েন করা হবে।

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের সর্বশেষ
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে