৬ই জুন, ২০২০ ইং ২৩শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
চলতি মাসেই পোশাক শ্রমিক ছাঁটাই হবে : রুবানা হক বগুড়ায় সাংবাদিক অধ্যাপক মোজাম্মেল হকে’র মৃ’ত্যু সাবেক স্বাস্থ্যমন্ত্রীর জন্য দোয়া চেয়েছেন মোহনপুর... ভারত সীমান্তে পারমাণবিক অ’স্ত্রের সমাবেশ চীনের! এমপি ফজলে করিমের ভাইয়ের মৃ’ত্যুতে তথ্যমন্ত্রীর শোক!

আম আকৃতির ডিম পাড়লো মুরগি

  সমকালনিউজ২৪

অনলাইন ডেস্কঃ

মুরগির আম আকৃতির ডিমের খবর আগে কখনো শোনা যায়নি। অদ্ভুত এই ঘটনা ঘটেছে বান্দরবানের লামা পৌরসভা এলাকার চাম্পাতলী পাড়ার বাসিন্দা ও উপসহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা মহসিন রেজার বাড়িতে।

গত তিন দিনে তার একটি মুরগি আমের আকৃতির তিনটি ডিম পেড়েছে। এর একটি ডিম তিনি ভেঙেছেন। আর দুটি ডিম অক্ষত আছে। স্থানীয়রা সেই ডিম দেখতে ভিড় জমাচ্ছেন।

মুরগির মালিক মহসিন রেজা জানান, কালো রংয়ের মুরগিটির বয়স এক বছর। এতদিন মুরগিটি স্বাভাবিক আকৃতির ডিম পেড়েছে। গত বুধবার রাতে, বৃহস্পতিবার রাতে এবং শুক্রবার রাতে মুরগিটি ঠিক আমের আকৃতির তিনটি ডিম পাড়ে। তবে এই ডিমের কুসুম অন্য ডিমের মতো স্বাভাবিক।

তিনি জানান, বিষয়টি প্রাণিসম্পদ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। এই ডিম গবেষণার জন্য ঢাকায় প্রাণিসম্পদ অধিদপ্তরে পাঠানো হবে বলে জানান তিনি।

লামা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. মুহাম্মদ ইসহাক আলী বলেন, এ রকম ঘটনা খুবই কম ঘটে। মুরগির খাবারে ক্যালসিয়ামের পরিমাণ কম হলে বা ডিম পাড়ার আগ-মুহূর্তে সমস্যা হলে এমনটি হতে পারে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে