১৮ই এপ্রিল, ২০১৯ ইং ৫ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
কুরআন মুখস্থ করলো ৩ বছরের জাহরা বাথরুম থেকে নগ্ন অবস্থায় টেনে এনে নির্যাতন করে: মিলা বেনাপোলে র‌্যাব-৬ এর অভিযানে গাঁজা ও গাছসহ আটক ১ ফ্রি মেডিকেল ক্যাম্প; বরগুনায় জাতীয় স্বাস্থ্য সেবা... কাশিয়ানীতে ভাইয়ের হাতে ভাই খুন

আরব আমিরাতের নৌ-সমরাস্ত্র মহড়ায় অংশ নিতে যাত্রা করলেন নৌ-বাহিনীর যুদ্ধ জাহাজ ধলেশ্বরী।

 মোঃ মাসুদ রানা , মংলা প্রতিনিধি। সমকাল নিউজ ২৪

নৌ-সমরাস্ত্র প্রদর্শনী ও আন্তর্জাতিক কনফারেন্স এ অংশ নিতে সংযুক্ত আরব আমিরাতে উদ্যেশে রওয়ানা দিয়েছে বাংলাদেশ নৌ-বাহিনীর যুদ্ধ জাহাজ ধলেশ্বরী।

 

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় নৌ-বাহিনীর ১৮২ জন নৌ-সদস্য নিয়ে মোংলার দ্বীগরাজ নৌ-ঘাটি থেকে আরবের উদ্যেশে যাত্রা শুরু করেন।

 

এসময় নৌ-নাবিকদের বিদায় দিতে পরিবারে সদস্যরা তাদের প্রিয়জনকে হাত নাড়িয়ে বেশ কয়েক দিনের জন্য বিদায় জানান।
বাংলাদেশসহ বিশ্বের ১৩টি দেশের নৌবাহিনীর জাহাজ,বিশ্বখ্যাত ১১০০টি নৌ-সমরাস্ত্র কোম্পানী,নৌ-পর্যবেক্ষক ও নৌ-সমর বিশারদসহ এক লক্ষ দর্শনার্থী অংশ গ্রহন করবেন আন্তর্জাতিক এ কনফারেন্স ।

 

মহড়ায় অংশ গ্রহনের মাধ্যমে বাংলাদেশ নৌ-বাহিনীর পেশাগত মান উন্নোয়নের পাশাপাশি বন্ধুপ্রতীম দেশসমুহের সাথে সামরিক সু-সম্পর্ক জোড়দার করতে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে এমনটাই মনে করছেন নৌ-বাহিনীর উর্দ্ধোতন কর্মকর্তারা। নৌ-সমরাস্ত্র প্রদর্শনী ও মহড়ায় বানৌজা ধলেশ্বরী জাহাজের দায়িত্ব পালন করবেন ক্যাপ্টেন মহব্বত আলী ।

 

আন্তর্জাতিক ওই মহড়ায় বাংলাদেশ ছাড়াও বিশ্বের অন্যান্য দেশের নৌ-বাহিনীর জাহাজ, বিশ্বখ্যাত নৌ-সমরাস্ত্র কোম্পানি, নৌ পর্যবেক্ষক ও নৌ-সমর বিশারদসহ এখানে বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহন করবেন। বিদায় অনুষ্ঠানে কমডোর এস এম মনিরুজ্জামান যুদ্ধের জাহাজ ধলেশ্বরীকে আনুষ্ঠানিক বিদায় জানান।

 

বিদায় অনুষ্ঠানে নৌবাহিনীর পদস্থ কর্মকর্তা, জাহাজে গমনকারী কর্মকর্তা ও নাবিকদের পরিবারের সদস্যরা দ্বীগরাজ নৌ-ঘাঁটিতে উপস্থিত ছিলেন। আরব আমিরাতের উদ্দেশে মোংলা বন্দরের নৌ-ঘাঁটি থেকে ছেড়ে যাওয়া যুদ্ধ জাহাজ ধলেশ্বরী চলতি বছরের আগামী ১৩ মার্চ বাংলাদেশে ফিরবে বলে নৌবাহিনী থেকে এক সাংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বাগেরহাট বিভাগের সর্বশেষ
বাগেরহাট বিভাগের আলোচিত
ওপরে