১৭ই অক্টোবর, ২০১৯ ইং ২রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বাংলাদেশ সফরে যাচ্ছেন নিউইয়র্কের ৫ জন ষ্টেট সিনেটর ফরাশী ভাষায় নির্মিত তথ্য চিত্র প্রদর্শনী, উদীয়মান... রি’ফাত হ’ত্যা মা’মলার প্রধান আ’সামির জা’মিন... স্পেনে টাইগার মাদ্রিদের নতুন জার্সি উন্মোচন ও... দ্বিতীয় বারের মত শুভসন্ধ্যা সৈকতে হতে যাচ্ছে জোছনা উৎসব

আরিফুল ইসলামকে অপহরন ও হ’ত্যার চেষ্টার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন

 মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী, সমকালনিউজ২৪

দিনাজপুরের বড়পুকুরিয়া তাপবিদুৎ কেন্দ্রে আন্দোলনকারী নেতা আরিফুল ইসলাম এর উপর স’ন্ত্রাসী হা’মলার প্রতিবাদে গতকাল ২২ সেপ্টেম্বর সোমবার কয়লাখনি বাজার এলাকায় বিক্ষোভ ও মানববন্ধন করেন, এলাকাবাসী ও আন্দোলন পরিচালনা কমিটি।

সকাল সাড়ে ১০টায় সংগঠনের সাধারাণ সম্পাদক হাবিবুর রহমানের নেতৃত্বে বড়পুকুরিয়া কয়লাখনি চত্তরে এক বিক্ষোভ মিছিল বের করা হয়। বিক্ষোভ মিছিল শেষে, কয়লা খনি পুলিশ ফাড়ির সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানবন্ধনে বক্তব্য রাখেন, তাপবিদ্যুৎ কেন্দ্র আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক আবু সাঈদ, বাংলাদেশ ট্রেইউনিয়ন ফুলবাড়ী শাখার সাধারণ সম্পাদক নুর আলমসহ আরো অনেকে।

মানববন্ধনে বক্তারা বলেন, “গত ১৪ নভেম্বর রাত্রী সাড়ে ৯টারদিকে কয়লা খনি এলাকা থেকে আন্দোলনকারী নেতা আরিফুল ইসলামকে স’ন্ত্রাসীরা অপহরন করে নিয়ে গিয়ে হ’ত্যার চেষ্ঠা করে।

এ ঘটনায় আহত আরিফুল ইসলাম বাদী হয়ে গত ২০ নভেম্বর কয়লাখনি পুলিশ ফাড়িতে অ’ভিযোগ দিলেও এখন পর্যন্ত মা’মলা হয়নি।” তাই তারা বিচারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করছেন। নেতৃবৃন্দরা বলেন, তদন্ত সাপেক্ষে স’ন্ত্রাসীদের বি’রুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া না হলে, তারা বৃহত্তর আন্দোলনে যেতে বাধ্য হবেন। এসময় এলাকাবাসী ও সংগঠনের অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঘটনার বিষয়ে কয়লাখনি পুলিশ ফাড়ির ইনচার্জ সুলতান মাহমুদ এর সাথে কথা বললে তিনি জানান, অ’ভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
দিনাজপুর বিভাগের আলোচিত
ওপরে