২১শে মার্চ, ২০১৯ ইং ৭ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
হযরত পীর খানজাহান আলী(রহ.)র মাজারে তিন দিনব্যাপী মেলা... ৩৭তম বিসিএসের গেজেট প্রকাশ, নিয়োগ পেলেন ১২২১ ক্যাডার বান্দরবানে আ.লীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ ব্রহ্মপুত্র নদের ভাঙনরোধে স্থায়ী ব্যবস্থা নেওয়া হবে-... ঠাকুরগাঁওয়ে বিজিবির হত্যাকাণ্ড, গ্রামবাসীর সাক্ষ্য...

আর কখনো জাতীয় দলে খেলা হবে না আশরাফুলের!

 খেলাধুলা ডেস্কঃ সমকাল নিউজ ২৪
আর কখনো জাতীয় দলে খেলা হবে না আশরাফুলের!

একটা সময় বাংলাদেশ জাতীয় দল মানেই ছিল আশরাফুল। মানুষ খেলা দেখতে আসলেই খবর নিত আশরাফুলের। প্রতিপক্ষ দলও আশরাফুলকেই বিবেচনায় আনত প্রধান সমস্যা হিসেবে।

কিন্তু স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে সেই আশরাফুল এখন সবার কাছেই অতীত। পাঁচ বছর ক্রিকেট থেকে নিষিদ্ধ ছিলেন। এই পাঁচ বছরে দেশের ক্রিকেটে বদলে গেছে অনেক কিছুই।

আশরাফুলরা যখন খেলত তখন ক্রিকেটার ছিল কম। ভালো ক্রিকেটার না থাকায় তখন ঘুরে ফিরে তারাই সুযোগ পেত। কিন্তু এখন ক্রিকেটারদের মাঝে প্রতিযোগিতা অনেক। তাই একবার ফর্মহীন হলে তার আর রক্ষা নেই।

আশরাফুল পাঁচ বছর পর ফিরেছেন ক্রিকেটে। ফিরেই হৈচৈ ফেলে দিয়েছিলেন তিনি। সেঞ্চুরি করেছিলেন ৫টি। গড়েছিলেন রেকর্ড। কিন্তু সেসব এখন আর তার সম্বল হতে পারছে না। কেননা, সেগুলোও যেন এখন অতীত হয়ে গেছে।

ফিরে আসার পর দারুণ খেলা আশরাফুল আর এখনকার আশরাফুলের মধ্যেই অনেক পার্থক্য। ব্যাটে রান নেই, বয়সটাও থেমে নেই। সর্বশেষ ম্যাচে মোহামেডানের একাদশ থেকেও বাদ পড়েছিলেন ব্যাটিং ব্যর্থতার কারণে।

তাই বলাই যায় যে, আশরাফুলের যে ফর্ম তাতে জাতীয় দলে ফের আসার চিন্তা করাটাও ভুল হবে। এমনকি যদি এরপর ভালোও করে তাহলে তার জন্য ফেরা কঠিন হয়ে যাবে। বলা যেতে পারে যে আশরাফুলের জাতীয় দলের ক্যারিয়ার শেষ হয়ে গেছে আরো ৬ বছর আগেই।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
খেলাধুলা বিভাগের সর্বশেষ
ওপরে