২২শে জুলাই, ২০১৯ ইং ৭ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
যশোরের শার্শায় প্রসূতি নারীর তিন পুত্র সন্তানের জন্ম চাঁদপুরে স্কুল শিক্ষিকার গলাকেটে হত্যা বগুড়ায় ছেলে ধরা সন্দেহে এক ব্যক্তিকে পুলিশে সোপর্দ বরগুনায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা... কোটচাঁদপুরে অবৈধ গর্ভপাতের মূলহোতা রিনা পারভিন আটক

আলোকচিত্রী শহিদুলের জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদন

  সমকাল নিউজ ২৪

আলোকচিত্রী শহিদুল আলমকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত চেয়ে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ। রোববার বেলা ১১টার দিকে রাষ্ট্রপক্ষের এ আবেদনের উপর আজ দুপুরে চেম্বার আদালতে শুনানি হতে পারে।

গত ১৫ নভেম্বর (বৃহস্পতিবার) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে করা এক মামলায় শহিদুল আলমের জামিন মঞ্জুর করেন হাইকোর্ট। ফলে তার কারামুক্তিতে আইনগত কোনো বাধা নেই জানিয়েছেন শহিদুল আলমের আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া।

তবে জামিন আদেশের পর অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছিলেন, রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করবেন তারা।

শহিদুল আলমের আইনজীবী ব্যারিস্টার সারা হোসেন বলেছিলেন, যেহেতু তিনি সারা বিশ্বের একজন নামকরা আলোকচিত্রী, বিষয়টি আদালত বিবেচনায় নিয়েছেন। এ মুহূর্তে উনার মুক্তি পেতে কোনো বাধা নেই। তবে সরকার যদি আবারও বিরোধিতা করে সেটা পরে দেখা যাবে।

চলতি বছরের ২৯ জুলাই সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থীর মৃত্যুর বিচারের দাবিতে রাস্তায় নামে স্কুল ও কলেজের শিক্ষার্থীরা। ওই ঘটনার পরিপ্রেক্ষিতে শহিদুল আলম আল-জাজিরা টেলিভিশনে সাক্ষাৎকার দেন। ওই ঘটনায় রমনা থানার তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা মামলায় তাকে গ্রেফতার দেখায় পুলিশ।

এরপর গত ৬ আগস্ট ডিবি (উত্তর) পরিদর্শক মেহেদী হাসান বাদি হয়ে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় শহিদুল আলমকে আদালতে হাজির করা হলে গত ১২ আগস্ট তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে