১৭ই জুন, ২০১৯ ইং ৩রা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বগুড়ায় বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের সংঘর্ষ,... মাতালের কাছে রেহাই পেল না গর্ভবতী ছাগলও! তালতলী উপজেলা পরিষদ নির্বাচন ইসি কর্তৃক বাতিল হওয়ার ৪৮... কাউখালীতে আইন শৃঙ্খলা সভা অনুষ্ঠিত আদালতে সাবেক ওসি মোয়াজ্জেম

ইউএনও“র হস্তক্ষেপে বন্ধ হলো বাল্য বিবাহ।

 এম কিউ হোসাইন বুলবুল, ফরিদপুর , প্রতিনিধি। সমকাল নিউজ ২৪

ফরিদপুরের সালথা উপজেলার খলিশাডুবি গ্রামের মাদরাসা পড়ুয়া ৬ষ্ট শ্রেনীর ছাত্রীর বিবাহ বন্ধহলো উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এর হস্তক্ষেপে।

 

জানাযায় , আজ বিকাল ৩ টায় উপজেলার রামকান্তপুর ইউনিয়নের খলিশাডুবি গ্রামের নূরুল ইসলাম মাতুব্বরের ৬ষ্ট শ্রেনী পড়ুয়া মেয়ে মরুফা বেগমের সাথে একই গ্রামের ইদ্রিস মতুব্বরের ছেলে সুজন মাতুব্বরের বিবাহের দিন ধার্য্য ছিলো। কিন্ত ছেলে এবং মেয়ে উভয়ই অপরিনত বয়সী বিধায় এ বিবাহ আইন সংগত না হওয়ায় বন্ধ করে দেওয়া হয়েছে। এক সংবাদের ভিত্তিতে সালথা থানার পুলিশ সাথে নিয়ে বিবাহ বাড়িতে ইউএনও মহোদয় স্বশরীরে উপস্থিত হয়ে বিবাহ সম্পাদনে উপস্থিত হওয়া ম্যারিজ রেজিষ্টার কে বাল্য বিবাহ সম্পাদন না করতে বলা হয়।

 

উক্ত বিষয়ে সালথা উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাকসুদুল ইসলাম বলেন, আইন মাফিক বাল্য বিবাহ সম্পূর্ন নিষেধ তাই বন্ধকরে দিয়েছি এবং কাজী সাহেব (ম্যারিজ রেজিষ্টারদেরকেও) এ ধরনের বিবাহ সম্পাদন না করতে অবহিত করেছি।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ফরিদপুর বিভাগের সর্বশেষ
ওপরে