২রা জুন, ২০২০ ইং ১৯শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বাস ভাড়া বৃদ্ধির প্রতিবাদে বগুড়ায় মানববন্ধন বরগুনায় ভিজিএফ চাল আত্মসাতের অভিযোগে দুই ইউপি... নন্দীগ্রামে করোনায় চিকিৎসক আক্রান্ত নওগাঁর আত্রাইয়ে লোকালয়ে হনুমান উৎসুক জনতার ভীড় সাপাহারে স্টার জলসায় ঝরে গেল নুশরাত জাহানের জীবন

ইউএনও’র হস্তক্ষেপে বিদ্যালয় মাঠ দখল মুক্ত

  সমকালনিউজ২৪

জিএম মিজান,বগুড়া ::

বগুড়ার শেরপুরে বিনোদপুর সরকারি পাথমিক বিদ্যালয় মাঠ উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী সেখের হস্তক্ষেপে দখল মুক্ত হয়েছে। বিদ্যালয় মাঠে ঝুলানো হয়েছে দখল মুক্ত সাইনবোর্ড।

জানা যায়, দীর্ঘদিন ধরে বিনোদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে হাট লাগানো হয়। শুরুতে বিদ্যালয় মাঠে হাটের দিন ছাড়া অন্য কোন দিন রাখা হয়নি বিক্রয়ের জন্য নিয়ে আসা বাঁশ ও কাঠের চকি সহ আসবাব পত্র। কিন্তু কয়েক বছর ধরে বিদ্যালয় মাঠে সপ্তাহে ৬দিন ২৪ ঘন্টায় রাখা হয় বিক্রয়ের জন্য বাঁশ ও কাঠের চকি সহ আসবাব পত্র। এতে করে শিক্ষার্থীরা বিদ্যালয়ে এসে খেলার মাঠ বাঁশ ও কাঠের চকির দখলে থাকায় খেলাধুলা করতে পারেনা। যাতে করে বিনোদন থেকে বঞ্চিত হয় এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

তাছাড়াও নানা ধরণের দূর্ঘটনার শিকার হয়ে আসছিল শিক্ষার্থীরা। অভিযোগ আছে ৩ বছর পূর্বে এ মাঠে খেলতে গিয়ে এক স্কুল ছাত্রের পায়ের ভিতরে বাশের আগা ঢুকে সে গুরুতর আহত হয়েছিল। অত্র উপজেলায় এর আগে দায়িত্বে থাকা কোন কর্তৃপক্ষই বিষয়টিকে আমলে নেয়নি।

সম্প্রতি ২২ ফেব্রুয়ারি শনিবার স্কুল টিফিনের সময় খেলতে গিয়ে পঞ্চম শ্রেণীর ছাত্রী সাদিয়া খাতুন (১১) নামের এক শিক্ষার্থীর পা-ভেঙ্গে গুরুতর আহত হওয়ার ঘটনা ঘটে। আহত সাদিয়া খাতুন বিনোদপুর গ্রামের দিনমুজুর নইমুদ্দিনের মেয়ে।

এ ঘটনায় বিভিন্ন গণমাধ্যমে “বিনোদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে হাট শিক্ষার্থী গুরুতর আহত” শিরোনামে সংবাদ প্রকাশিত হওয়ার পর শেরপুর উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী সেখ-এর দৃষ্টিগোচর হয়। তিনি অতি দ্রুত বিদ্যালয় মাঠে হাট বন্ধ করে মাঠটি দখল মুক্ত রাখতে মাইকিং করার ব্যবস্থা করেন। বিদ্যালয় মাঠে ঝুলিয়ে দেন দখল মুক্ত সাইনবোর্ড।

শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী শেখ এ প্রতিবেদক-কে বলেন, বিদ্যালয় মাঠে হাট বসানো এটা অবৈধ কাজ। বিদ্যালয় মাঠে অবৈধ হাট উচ্ছেদ করে দখল মুক্ত করা হয়েছে। যাতে করে শিক্ষার্থীদের শিক্ষা গ্রহণ ও বিনোদনের নিরাপদ পরিবেশ বজায় থাকে।

মুজিব বর্ষের অনুপ্রেরণা হিসেবে এ উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের নিরাপদ পরিবেশ নিশ্চিতের পাশাপাশি সকল সমস্যা সমাধানের চেষ্টা চালিয়ে যাব।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে