২১শে মে, ২০১৯ ইং ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
গাড়ি থেকে নেমে কৃষকের ধান কাটতে মাঠে নেমে গেলেন... রাজারহাটে নন এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানগুলো ক্রমশ বিলীন... আইসিসির দেওয়া ‘বিশেষ সুযোগ’ নিচ্ছে না বাংলাদেশ! হানিমুন থেকে ফিরেই শ্রাবন্তীর স্বামীর মাথায় হাত ! বহিষ্কার হয়ে আত্মহত্যার চেষ্টা সেই ছাত্রলীগ নেত্রীর

ইউনিসেফ-এর শুভেচ্ছাদূত পদ থেকে প্রিয়াঙ্কাকে অপসারনের দাবি

 মিডিয়া ও বিনোদন ডেস্কঃ সমকাল নিউজ ২৪
ইউনিসেফ-এর শুভেচ্ছাদূত পদ থেকে প্রিয়াঙ্কাকে অপসারনের দাবি

পুলওয়ামায় হামলার প্রতিবাদে গত ২৬ ফেব্রুয়ারি পাকিস্তানে ঢুকে জঙ্গিঘাঁটি গুঁড়িয়ে দেয় ভারতীয় বিমানবাহিনী। এরপর সামাজিক মাধ্যমে অনেকেই বিমানবাহিনীকে অভিনন্দন জানান। বাদ পড়েন না বলিউডের শিল্পীরাও। প্রিয়াঙ্কা চোপড়া সামাজিক মাধ্যম টুইটারে ভারতীয় বিমানবাহিনীকে ‘জয় হিন্দ’ বলে অভিনন্দন জানান। যার ফলে ইউনিসেফ-এর শুভেচ্ছাদূত হিসেবে কর্মরত বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়াকে তার দায়িত্ব থেকে অপসারনের জন্য অনলাইনে আবেদন শুরু করেছে পাকিস্তান।

প্রিয়াঙ্কাকে নিয়ে এই বিতর্ক শুরু হয় গত সপ্তাহে। এরই মধ্যে ইউরোপীয়ন ইউনিয়ন এবং ইউনিসেফে’র কাছেও এই আবেদন করা হয়েছে। তাতে স্বাক্ষর করেছেন কয়েক হাজার পাকিস্তানী নাগরিক।

আবেদনে বলা হয়েছে, ‘দুই পরমাণু শক্তিধর রাষ্ট্রের মধ্যে যুদ্ধ বাঁধলে মৃত্যুমিছিল শুরু হয়ে যাবে। ইউনিসেফে’র শুভেচ্ছাদূত হিসাবে নিরপেক্ষ অবস্থান নেওয়া উচিত ছিল প্রিয়াঙ্কার। তা না করে আকাশসীমা লঙ্ঘন করে পাকিস্তানে ঢুকে হামলা করার পরও ভারতীয় বিমানবাহিনীর প্রশংসা করেছেন প্রিয়াঙ্কা। এ কারণে ওই পদে থাকা আর মানায় না তাকে’।

ইউনিসেফ-এর আওতায় পৃথিবীর বিভিন্ন জায়গায় অবহেলিত শিশুদের নিয়ে সচেতনতা তৈরি, নারীর অধিকার সুনিশ্চিত করা, শিক্ষা ও স্বাস্থ্য পরিষেবা পৌঁছে দেওয়া, পরিবেশ রক্ষা এবং লিঙ্গ বৈষম্যের অবসান সংক্রান্ত সামাজিক বিভিন্ন বিষয় আছে। সেক্ষেত্রে ইউনিসেফ-এর শুভেচ্ছাদূত হিসেবে নিরপেক্ষ অবস্থান নেওয়ার বদলে ভারতীয় বিমানবাহিনীর এমন গুণগান করার কারণে ক্ষুদ্ধ হয়েছে পাকিস্তানের বুদ্ধিজীবী মহল। এ কারণে ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসাবে প্রিয়াঙ্কাকে সরানোর দাবী তুলে আবেদন করেন তারা।

উল্লেখ্য, ২০১৬ সাল থেকে ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসাবে কাজ করে আসছেন তিনি।

সূত্র: হিন্দুস্তান টাইমস

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে