২১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
আক্কেলপুরে গৃহবধূর চুল কেটে নির্যাতন: আটক ৩ শীতে কোভিড -১৯ এর, কর্মপরিকল্পনা প্রণয়ন সভা বগুড়ায় সাবেক মেম্বার খু’ন উজিরপুরের সাতলা ইউপির উপ-নির্বাচনে নৌকার প্রার্থী লিটন... বরগুনার তালতলীতে ইউপি উপ-নির্বাচনে নৌকার প্রার্থী নূর...

ইউপি সচিব রাবেয়া বশ্রীর দাপ্তরিক কার্যক্রমে ব্যাপক উন্নতি

  সমকালনিউজ২৪

কাজী নজরুল ইসলাম, (ফরিদগঞ্জ) চাঁদপুর ::

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ১৬ নং রুপসা দক্ষিণ ইউনিয়ন পরিষদের মহিলা সচিব রাবেয়া বশ্রী ইউনিয়ন পরিষদে সরকারী দায়িত্ব পালনে নিয়মিত অফিসসহ তার নিরলশ প্রচেষ্টায় দাপ্তরিক কার্যক্রমে ব্যাপক উন্নিত সাধিত হয়েছে দাবি সংশ্লিষ্টদের।

তিনি গত ৪ ই জানুয়ারী ২০১৮ ইং সালে ওই ইউনিয়ন পরিষদে যোগদান করেন। তার যোগদানের পর থেকে ইউনিয়ন পরিষদে আসা ইউপি সদস্য/সদস্যরা এবং বিভিন্ন কাজে আসা নাগরিকগদের সেবা সুবিধা অনেকাংশ বেড়েছে। সরোজমিনে ইউনিয়ন পরিষদে গেলে, ওই ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ড ইউপি সদস্য মো: রফিক উল্লাহ, মহিলা ইউপি সদস্য ১,২,৩ নং ওয়ার্ডের মনোয়ারা বেগম জানান, আমাদের সচিব স্যার নিয়মিত অফিস করে থাকেন এবং পরিষদের সরকারী দায়িত্ব পালন করে আসছেন এবং আমরা আগের তুলনায় বর্তমানে বিভিন্ন দাপ্তরিক কার্যক্রমে সহযোগিতা পেয়ে থাকি। সচিব রাবেয়া বশ্রীর নাগরিক সেবা প্রদান সহ নিয়মিত অফিস করণ ও সেবা প্রদানের বিষয়ে আরো জানান ৪ ,৫,৬ নং ওয়ার্ডের ইউপি মহিলা সদস্য মনোয়ারা আক্তার।

এই দিকে ইউপি পরিষদে সেবা নিতে আসা (ইফার) ইমাম পরিষদের সভাপতি মাওলানা সোলায়মান আহম্মেদ জানান, সচিব মহোদয় থেকে আমরা ভালো সেবা পাচ্ছি এবং তাহাকে ইউনিয়ন পরিষদের যেকোন কার্যক্রমে নিয়মিত পেয়ে থাকি।

ওই ইউনিয়ন পরিষদের গ্রাম আদালতের আইন সহকারী রাশেদা আক্তার ও পরিষদের নাগরিক সেবার উদ্যোক্তা মো: বেলায়েত হোসেন আরো জানান, সচিব মহোদয় নিষ্টার সাথে সরকারী দায়িত্ব পালন করে আসছেন। নিয়মিত অফিসে আসার বিষয়টি নিয়ে তারা জানান, সচিব মহোদয় নিয়মিত অফিসে আসেন। ইউনিয়ন পরিষদের কাজে মাঝে মাঝে ফরিদগঞ্জ উপজেলা ও চাঁদপুরে যেতে হয়।

গত কয়েক দিন আগে ইউপি সচিব এর অনিয়মতান্ত্রিক অফিস করার ও অনুপস্থিতি নিয়ে স্থানীয় একটি দৈনিক পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। সংবাদ এর বিষয়টির ব্যাপারে সচিব রাবেয়া বশ্রী এ প্রতিনিধিকে জানান, ওই দিন আমি ইউনিয়ন পরিষদের কাজে চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখায় ছিলাম। ইউপি সচিব রাবেয়া বশ্রী এর নিয়মিত অফিসে আসার বিষয়টি নিয়ে কথা হলে ওই ইউনিয়ন পরিষদের দায়িত্বরত গ্রাম পুলিশ সদস্য মো: মানিক, মো: দুলাল ও রোকেয়া বেগম জানান, সচিব স্যার নিয়মিত অফিসে আসেন এবং পরিষদের দাপ্তরিক কাজে মাঝে মাঝে চেয়ারম্যান মহোদয়ের অনুমতিক্রমে উপজেলা ও জেলার অফিসে যেতে হয়।

এ বিষয়ে ইউপি চেয়াম্যান মো ইস্কাদার আলী জানান,ইউপি সচিব রাবেয়া বশ্রী নিয়মিত অফিসে আসা যাওয়া করেন। মাঝে মধ্যে পরিষদের কাজে উপজেলা এবং জেলা অফিসে যান। আমার পরিষদের দাপ্তরিক কার্যক্রমে তার নিরলস দায়িত্ব পালনে নাগরিক সেবা বৃদ্ধি পেয়েছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
চাঁদপুর বিভাগের সর্বশেষ
চাঁদপুর বিভাগের আলোচিত
ওপরে