১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ঝালকাঠিতে পাওনা টাকাকে কেন্দ্র করে হা’মলায় আহত... অ’পহরণের ৫ দিন পর ঠাকুরগাঁও থেকে তরুণীকে উ’দ্ধার বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট... র‌্যাবের অ’ভিযানে ২৫৬০ পিস ই’য়াবাসহ ব্যবসায়ী... দুর্গাপুরে হা-ডু-ডু প্রতিযোগিতা

ইউপি সদস্যকে মারধর, শিক্ষকের বিচারের দাবিতে বিক্ষোভ

 মোঃ ইলিয়াস আলী সমকালনিউজ২৪

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকের হাতে মারধরের শিকার হয়েছেন আবুল কাসেম নামে এক ইউপি সদস্য। এ ঘটনাকে কেন্দ্র করে ওই শিক্ষকের শাস্তির দাবিতে বিক্ষোভ করেছে এলাকাবাসী।

আবুল কাসেম উপজেলার ভানোর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য।

সোমবার ( ৯ সেপ্টেম্বর ) দুপুর দেড়টার দিকে উপজেলার কলন্দা পশ্চিম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে স্থানীয়রা ফেস্টুন ও প্লাকার্ড হাতে নিয়ে এ কর্মসূচি পালন করে।

মারধরের শিকার ওই ইউপি সদস্য বর্তমানে বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

বিক্ষোভ কর্মসূচিতে স্থানীয়রা জানায়, ওই সহকারী শিক্ষক আব্দুস সবুরকে বিদ্যালয়ের কাজে মনযোগী হওয়ার পরামর্শ দিতে গেলে চড়াও হয়ে স্থানীয় ইউপি সদস্যকে শিক্ষার্থী ও এলাকাবাসীর সামনেই মারধর করে। নির্বাচিত জনপ্রতিনিধিকে মারধরের ঘটনাকে স্বাভাবিকভাবে মেনে নিতে পারেনি তারা।

স্থানীয়রা অ’ভিযোগ করেন সহকারী শিক্ষক আব্দুস সবুর নে’শাগ্র’স্ত অবস্থায় বিদ্যালয়ে আসেন। প্লাকার্ডগুলোতে সহকারী শিক্ষককে গাঁ’জাখোর বলেও সম্বোধন করেন তারা। বিষয়টির দ্রুত সমাধান না হলে বিক্ষোভ কর্মসূচির পাশাপাশি বিদ্যালয়ে তালা ঝুলিয়ে দেওয়ার হু’মকিও দেয় স্থানীরা।

ইউপি সদস্য আবুল কাসেম মুঠোফোনে জানান, সবার সামনে মারধরের শিকার হয়েছি আমি। এজন্যই স্থানীয়রা বিষয়টি সমাধানের জন্য বিক্ষোভ করেছে। তবে আমি তো হাসপাতালে চিকিৎসাধীন।

ভানোর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল ওয়াহাব বলেন, ঘটনাটি লজ্জাকর,আমি ত’দন্ত করে বিচারের দাবী জানাচ্ছি ৷

বিদ্যালয়ের প্রধান শিক্ষক একরামুল হক চৌধুরী জানান, বিষয়টি আন্দোলনে রুপ নেবে ভাবতে পারিনি। স্থানীয় শিক্ষা অফিসে বিষয়টি বিকালে লিখিতভাবে জানানোর জন্য বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নির্দেশ দিয়েছেন।

উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা জাহিদ হাসান বলেন, লিখিত কোনো অ’ভিযোগ দেওয়া হয়নি। অ’ভিযোগ পেলে বিভাগীয় ত’দন্ত পূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে রবিবার বিদ্যালয়ের শিক্ষার্থীদের সামনে পতাকা দেরি করে উত্তোলন করতে গেলে মোবাইল ফোনে ছবি তুলেন সহকারী শিক্ষক আব্দুস সবুর। এ সময় ছবি তোলাকে কেন্দ্র করে মারধরের ঘটনা ঘটে। এতে স্কুলের প্রধান শিক্ষক একরামুল হক চৌধুরী, সহকারী শিক্ষক আব্দুস সবুর, সুলতানা রাজিয়া ও ইউপি সদস্য আবুল কাসেম আহত হন।

 

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ঠাকুরগাঁও বিভাগের সর্বশেষ
ঠাকুরগাঁও বিভাগের আলোচিত
ওপরে