২৫শে এপ্রিল, ২০১৯ ইং ১২ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
অবশেষে শপথ নিলেন আমতলী উপজেলা চেয়ারম্যান ফোরকান বরগুনায় নারীর প্রতি সহিংসতা বন্ধে মানববন্ধন মঠবাড়িয়ায় পাঁচ বছরের শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে... মধ্যরাতে বন্ধ হচ্ছে ২২ লাখ ৩০ হাজার সিম প্রকাশ্যে চাঁদাবাজিকালে পিস্তল ও এলজিসহ প্রসীত পন্থি ২...

ইন্টারনেটে তিন পর্ন তারকার অনুসন্ধান!

 বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্কঃ সমকাল নিউজ ২৪

প্রতিবার বাংলাদেশ থেকে গুগলে বেশি খোঁজা এসএসসি ও এইচএসসির ফল। তবে এবার বাংলাদেশের মানুষ সবচেয়ে বেশিবার ক্রিকবাজ লিখে গুগলে সার্চ দিয়েছে। এরপরেই ‘ওয়ার্ল্ড কাপ।’ শীর্ষে থাকা এসএসসি ও এইচএসসির ফল এবার তৃতীয় ও চতুর্থ নম্বরে চলে গেছে।

 

বাংলাদেশকে নিয়ে ‘সার্চেস’, ‘পিপল’ ও ‘মুভিজ’—এই তিনটি ট্রেন্ড প্রকাশ করেছে গুগল। সার্চেস তালিকায় এই ফল দিয়েছে জায়ান্ট সার্চিং ইঞ্জিন গুগল। এবার ‘পিপল’ তালিকায় বড় পরিবর্তন এসেছে। ২০১৭ সালের ট্রেন্ডিংয়ে মাশরাফি বিন মর্তুজা থাকলেও এবার কোনো ক্রিকেটারের নাম আসেনি। তবে এসেছে তিন পর্ন তারকার নাম।

 

বাংলাদেশি দুইজন- ৯ নম্বরে খালেদা জিয়া ও ১০ নম্বরে হিরো আলম। হিরো আলম বগুড়ার ডিশ ব্যবসায়ী থেকে দেশব্যাপী নানা সময়ে নানাভাবে আলোচিত হয়ে ওঠেন। বছর শেষে তিনি জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন ফরম ক্রয় করে তুমুল আলোচনায় আসেন। আর এ বছর খালেদা জিয়ার মামলার রায়ের বিষয়টি আলোচিত ছিল।

 

বাংলাদেশ থেকে অনুসন্ধানের তালিকায় বেশ ক’বছর ধরেই থাকেন সানি লিওন। এবার সানি লিওনের চেয়েও পর্নহ তারকা মিয়া খলিফাকে বেশি খোঁজা হয়েছে বাংলাদেশ থেকে।

 

গুগল ট্রেন্ডসের ওয়েবসাইটে সম্প্রতি ট্রেন্ডিং সার্চের তালিকা প্রকাশ করা হয়েছে। দেশভিত্তিক ও বৈশ্বিকভাবে গুগল সার্চ ট্রেন্ড দেখা যাচ্ছে। পিপল ক্যাটাগরিতে আর কোনো বাংলাদেশি জায়গা পাননি।

 

ট্রেন্ডিং ২০১৮ ‘পিপল’ তালিকা

 

১-কলিন্দা গ্রাবার-কিতারোভিচ
২-প্রিয়া প্রকাশ
৩- মেগান মার্কেল
৪-মিয়া খলিফা
৫-সানি লিওন
৬-কিলিয়ান এমবাপ্পে
৭-মিয়া মালকোভা
৮-নিক জোনাস
৯- খালেদা জিয়া
১০-হিরো আলম

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে