২২শে জুলাই, ২০১৯ ইং ৭ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
যশোরের শার্শায় প্রসূতি নারীর তিন পুত্র সন্তানের জন্ম চাঁদপুরে স্কুল শিক্ষিকার গলাকেটে হত্যা বগুড়ায় ছেলে ধরা সন্দেহে এক ব্যক্তিকে পুলিশে সোপর্দ বরগুনায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা... কোটচাঁদপুরে অবৈধ গর্ভপাতের মূলহোতা রিনা পারভিন আটক

ইয়াঙ্গুনে শতাধিক রোহিঙ্গা গ্রেফতার

  সমকাল নিউজ ২৪

মিয়ানমার অভিবাসী কর্তৃপক্ষ ইয়াঙ্গুনে একটি শহরের উপকূলে একটি নৌকা থেকে শতাধিক রোহিঙ্গাকে গ্রেফতার করেছে পুলিশ। ওই রোহিঙ্গারা রাখাইনের মুসলিম সম্প্রদায়ের ও সন্ত্রাসী কার্যক্রমের সঙ্গে জড়িত বলে জানিয়েছে পুলিশ।

দেশটির সরকারি সূত্র জানায়, গ্রেফতার ওই রোহিঙ্গারা রাখাইনের মুসলিম সম্প্রদায়ের ও সন্ত্রাসী কার্যক্রমের সঙ্গে জড়িত। দেশটির পুলিশ বলছে বিষয়টি নিয়ে তদন্ত করা হবে।

এ বিষয়ে আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরা তাদের খরবে বলেছে, মিয়ানমারের ইয়াঙ্গুন শহর থেকে ৩০ কিলোমিটার দূরের একটি এলাকায় ১০৬ জন আরোহীসহ নৌকাটি আটক করে দেশটির অভিবাসন কর্তৃপক্ষ।

বিষয়টি নিশ্চিত করে কাইও হতে নামে এক অভিবাসন কর্মকর্তা বলেন, ‘আগের বছরের মতোই খুব সম্ভবত তারা রাখাইন থেকে এসেছে। আমরা ধারণা করছি তারা রাখাইন রাজ্যের বাঙালি রোহিঙ্গা।’

উল্লেখ্য, মিয়ানমার সেনাবাহিনীর নৃশংসতার মুখে ২০১৭ সালের ২৫ আগস্টের পর ৭ লাখের বেশি রোহিঙ্গা উখিয়া-টেকনাফের একাধিক শিবিরে আশ্রয় নিয়েছে। এর আগে একই কারণে চার লাখ রোহিঙ্গা বাংলাদেশে এসে আশ্রয় নিয়েছে। সব মিলে বর্তমানে ১১ লাখের অধিক রোহিঙ্গার বাংলাদেশের উখিয়া-টেকনাফে বসবাস করছে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
আন্তর্জাতিক বিভাগের আলোচিত
ওপরে