২২শে অক্টোবর, ২০১৯ ইং ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরগুনায় আদালতের নির্দেশে সন্তানের ম’রদেহ ফিরে পেলেন... ভারতে যাচ্ছেন চার জেলার ডিসি-এডিসিরা পতীতলায় ইউএনও সাথে গ্রাম পুলিশদের মতবিনিময় সভা সীমান্তে বিএসএফের গু’লিতে ঠাকুরগাঁওয়ের যুবক নি’হত  আলমপুুর ইউনিয়ন  বিএনপির ২১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি...

উজিরপুরে রিকশাভ্যান দূর্ঘটনায় দুই শিশু শিক্ষার্থী নিহত; আহত ১৬

 মো. সুজন মোল্লা,বানারীপাড়া, সমকালনিউজ২৪

বরিশালের উজিরপুরে নিয়ন্ত্রন হারিয়ে মাদ্রাসার ব্যাটারী চালিত কাভার্ড রিকশাভ্যান খালে পড়ে দুই শিশু শিক্ষার্থীর ঘটনাস্থলেই মর্মান্তিক মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও ১৬ জন। গুরুতর অবস্থায় ১০জনকে উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার সকাল ৮টার দিকে উজিরপুর উপজেলার ধামুড়া-উজিরপুর সড়কের নির্মল মাস্টারের বাড়ির সামনে এ দূর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে উপজেলার মুলপাইন দারুসুন্নাহ নূরানী হাফিজিয়া মাদ্রাসার শিক্ষার্থী বহনকারী একটি কাভার্ড ভ্যান উপজেলার সাকরাল গ্রাম থেকে ১৮ জন শিক্ষার্থীদের নিয়ে মাদ্রাসায় যাওয়ার পথে সকাল ৮ টার দিকে মাদ্রাসার প্রায় আধা কিলোমিটার অদুরে নির্মল মাষ্টারের বাড়ির সামনে এসে নিয়ন্ত্রন হারিয়ে ভ্যানটি সড়কের পাশে খালের মধ্যে পড়ে গেলে ঘটনাস্থলেই মুলপাইন গ্রামের জয়নাল আবেদীনের কন্যা লামিয়া আক্তার (৬) ও সাকরাল গ্রামের সেলিম হাওলাদারের পূত্র আবদুল্লাহ(৭) নামে দুই শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যু ঘটে। ওই ভ্যানে থাকা আরও ১৬ জন শিক্ষার্থী আহত হয়। আহতদের মধ্যে মুক্তা আক্তার, হোসাইন, তাসমিয়া, রহমতুল্লাহ, আতিক, তামিম, রহমান, বেল্লাল, আব্দুল্লাহ, নিশাত ও মুসা মোল্লাকে উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা আরও জানান, প্রতিদিনের ন্যায় মাদ্রাসার ব্যাটারিচালিত কাভার্ড রিকশাভ্যান বিভিন্ন গ্রাম থেকে শিশু শিক্ষার্থীদের নিয়ে মাদ্রাসার উদ্দেশ্যে রওয়ানা দেয়। মাদ্রাসা সংলগ্ন নির্মল মাস্টারের বাড়ির সামনে সড়কের মোড় ঘোরার সময় চালক নিয়ন্ত্রন হারিয়ে ফেললে ভ্যানটি উল্টে খালে পড়ে যায়।

ভ্যানচালক খাল থেকে উঠে ডাক-চিৎকার করলে স্থানীয়রা এসে শিশুদের উদ্ধার করে। তবে শিশুদের গেটলক করা থাকায় তারা বের হতে পারছিল না। লক খুলে শিশুদের বের করে আনার পূর্বেই শ্বাসরোধ হয়ে ওই দুই শিশু মারা যায়।

নিহত ও আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে ওই দু’শিশুকে চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। ঘটনার পরপরই ভ্যানচালক পালিয়ে যায়।

উজিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মাকসুদুর রহমান জানিয়েছেন, শিশুরা পানিতে ডুবে আতংকিত হয়ে পড়েছিল। নিহত দুই শিক্ষার্থী ছাড়া অন্যরা শারীরিকভাবে তেমন কোন আঘাতপ্রাপ্ত হয়নি। তাদের চিকিৎসা চলছে।

উজিরপুর মডেল থানার ওসি শিশির কুমার পাল জানিয়েছেন, ঘটনা শোনার সাথে সাথে পুলিশ ও দমকল ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে রিকশাভ্যানটি উদ্ধার করে। এমনকি কোন শিশু নিখোঁজ রয়েছে কিনা তার সন্ধান করা হয়।

এদিকে ঘটনার পরপরই উজিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে চিকিৎসাধীন শিশুদের খোঁজখবর নেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রাকিব পিপিএম। সেখানে দুই শিশু বেশী অসুস্থ থাকায় অতিরিক্ত পুলিশ সুপার তার ব্যবহৃত গাড়িযোগে তাদের শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

এদিকে নিহত ওই দুই শিশু শিক্ষার্থীর বাড়িতে শোকের মাতম বইছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরিশাল বিভাগের সর্বশেষ
বরিশাল বিভাগের আলোচিত
ওপরে