১৭ই জুন, ২০১৯ ইং ৩রা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বগুড়ায় বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের সংঘর্ষ,... মাতালের কাছে রেহাই পেল না গর্ভবতী ছাগলও! তালতলী উপজেলা পরিষদ নির্বাচন ইসি কর্তৃক বাতিল হওয়ার ৪৮... কাউখালীতে আইন শৃঙ্খলা সভা অনুষ্ঠিত আদালতে সাবেক ওসি মোয়াজ্জেম

উপজেলা ছাত্রলীগের সবচেয়ে ত্যাগী সেই মনির বিশ্বাস এবার ভাইস চেয়ারম্যান প্রার্থী।

 মো. সুজন মোল্লা,বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি। সমকাল নিউজ ২৪

উপজেলা পরিষদ নির্বাচনী আমেজে ভাসছে ঘোটা বানারীপাড়া উপজেলা। আর এই নির্বাচনকে সামনে রেখে প্রার্থী ও ভোটারদের মাঝে অনেকটা উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে। যতই দিন ঘরাচ্ছে ততই নির্বাচনকে ঘিরে কৌতহলী হয়ে উঠছেন এ জনপদের সকল শেণি পেশার মানুষ।

সকাল থেকে গভীর রাত পর্যন্ত চায়ের দোকানের আড্ডায় নেতা,কর্মী ও সমর্থকরা নির্বাচনকে নিয়ে ঝড় তুলছেন চায়ের কাপে। পৌর এলাকা ছাড়িয়ে এবারের নির্বাচনের আমেজ প্রত্যন্তণাঞ্চলে ছড়িয়ে পড়েছে,সেখানেও রাস্তার মোড়ে মোড়ে দোকানে দোকানে একটিই আলোচনা চলছে উপজেলা পরিষদ নির্বাচনেও মূল্যায়ন করা হবে ত্যাগী নেতাদের। জাতীয় সংসদ নির্বাচনের পরপরই অনুষ্ঠিত হতে যাওয়ায় এই নির্বাচন নিয়ে একটু বেশিই কৌতুহলী সাধারণ মানুষ।

তাদের মতে যাদের মধ্যে রাজনীতির চর্চা ও ত্যাগ আছে এবারের নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে তাকেই দলীয় সমর্থন দিবে দলটি। আর এ আলোচনায় অনেকটা এগিয়ে রয়েছেন উপজেলা ছাত্রলীগের ৯০ দশকের সাবেক সহ-সভাপতি,চাখার সরকারী ফজলুল হক কলেজ শাখার সাধারণ সম্পাদক ও পরবর্তীতে সভাপতির দায়িত্ব পালন করা শের-ই-বাংলার চাখারের কৃতি সন্তান মো. মনিরুল ইসলাম মনির বিশ্বাস।

দীর্ঘ বছর রাজনীতি করতে গিয়ে সাবেক এই ছাত্র নেতাকে বিএনপি-জামায়াতের রোষানলে পড়ে অনেক হামলা ও মামলার শিকার হতে হয়েছে কেবল মাত্র ছাত্রলীগের রাজনীতি করার অপরাধে।

স্থানীয়রা ও তৃণমূলের অনেক নেতা ও কর্মীরা জানান,মনির বিশ্বাস স্থানীয় আওয়ামী লীগের রাজনীতির মূল ধারার হওয়ার কারনে দীর্ঘ ২৩ বছর পর্যন্ত এখানকার রাজনীতিতে সবচেয়ে বেশি কোনঠাসা হয়ে পড়ে ছিলেন। ছাত্রলীগের সাবেক এই নেতাকে স্থানীয় রাজনীতির কোন পর্যায়েই মূল্যায়ন করা হয়নি। যারফলে অনিচ্ছাকৃত ভাবে অনেকটা নিস্কৃয় হয়ে পড়েন সে।

একাদশ জাতীয় সংদস নির্বাচনে বরিশাল-২ আসন থেকে এখানকার আওয়ামী লীগের মূল ধারার ধারক ও বাহক বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মো. শাহে আলম মনোনয়ন পাওয়ায় মনির বিশ্বাসের মতো হাজার হাজার কর্মী সমর্থকরা হাইব্রীড নির্বর অপ-রাজনীতির বন্দিদশা থেকে মুক্তি পেয়ে যান।

মুক্তি পাওয়া সেই কর্মী সমর্থকরাই এবারের উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে মনির বিশ্বাসকে দলীয় সমর্থন দিতে স্বাধীনতা অর্জনকারী দলটির হাই কমান্ডের কাছে উদাত্ত আহবান জানিয়েছেন।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরিশাল বিভাগের সর্বশেষ
বরিশাল বিভাগের আলোচিত
ওপরে