২৬শে মার্চ, ২০১৯ ইং ১২ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
শ্রীপুরে মাহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত ফুলবাড়ীতে অপরচুনিটি মার্কেটিং প্রা: লি: এর... আত্রাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত সাংবাদিকের উপর ছাত্রলীগ নেতার হামলা বরগুনায়-যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস উদযাপন

উপজেলা নির্বাচন; মোটরসাইকেল শোডাউন করে আচরণবিধি লঙ্ঘন

 ঠাকুরগাঁও প্রতিনিধি।। সমকাল নিউজ ২৪

উপজেলা পরিষদ নির্বাচন সামনে রেখে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় ‘নির্বাচনী আচরণবিধি’ লঙ্ঘন করে মোটরসাইকেল শোডাউন বের করার অভিযোগ উঠেছে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী সফিকুল ইসলামে বিরুদ্ধে। তিনি ওই উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে প্রায় এক হাজারের বেশি মোটরসাইকেল আরোহী নিয়ে বালিয়াডাঙ্গী উপজেলার বিভিন্ন ইউনিয়নের গ্রামঘুরে শোডাউন দেয়।

এদিকে বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী সফিকুল ইসলামের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তুলে অপর স্বতন্ত্র প্রার্থী বালিয়াডাঙ্গী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আলী আসলাম জুয়েল উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগকারী চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী আলী আসলাম জুয়েল বলেন, ইতিমধ্যে তার (সফিকুল ইসলাম) বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ নির্বাচন কর্মকর্তাকে অবহিত করা হয়েছে। আশা করি, নির্বাচন কর্মকর্তা আমার এ অভিযোগ আমলে নিয়ে আচরণ বিধি লঙ্ঘনের অপরাধে সফিকুল ইসলামের আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন।

আচরণ বিধি লঙ্ঘনের বিষয়ে জানতে চাইলে চেয়ারম্যান প্রার্থী সফিকুল ইসলাম বলেন, মোটরসাইকেল শোডাউন বের করেছি ঠিক বলেছেন। এটি আমরা মাঝপথে গিয়ে বন্ধ করে দেই। শোডাউন বড় করে আমি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করিনি।

এ ব্যাপারে উপজেলা নির্বাচন অফিসার (জেলা নির্বাচন কর্মকর্তা) জিলহাজ উদ্দীন বলেন, তফসীল ঘোষণার পর কোন প্রার্থী মিছিল বা শোডাউন করতে পারবেন না। এটি করলে তা হবে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন। কেউ যদি আচরণ বিধি লঙ্ঘন করে এসব কাজ করে তাহলে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ, ৭ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন উপজেলা পরিষদ নির্বাচনের তফসীল ঘোষণা করেন।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ঠাকুরগাঁও বিভাগের আলোচিত
ওপরে