২০শে অক্টোবর, ২০১৯ ইং ৫ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ঝালকাঠিতে ইলিশ নিধন অ’পরাধে তিন জেলেকে কা’রাদ’ন্ড বগুড়ায় সাংবাদিক পীর হাবিবের বি’রুদ্ধে অপপ্রচারের... আখাউড়ায় কমিউনিটি পুলিশিং সভা ও মা’দক বি’রোধী সমাবেশ... বানারীপাড়ার মেয়ে মৃত্তিকা জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্র... জৈন্তাপুরে মা’দক ব্যবসায়ীদের হা’মলায় ৬ পুলিশ...

উপজেলা পরিষদ নির্বাচন আওয়ামী লীগের পদ চারণায় মূখর জনপদ, রাজনীতি থেকে নিস্কৃয় বিএনপি।

 মো. সুজন মোল্লা,বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি সমকালনিউজ২৪

জমে উঠেছে উপজেলা পরিষদ নির্বাচন। আর এই নির্বাচনকে সামনে রেখে বানারীপাড়া উপজেলায় নেতা ও কর্মীদের সাথে নিয়ে মাঠ ঘোচানোর চেষ্টা করছেন আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা। ইতোমধ্যেই প্রায় ১২ জন প্রার্থী চেয়ারম্যান পদে,ভাইস চেয়ারম্যান পদে ৪জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে এখন পর্যন্ত ১ জনের নাম শোনা যাচ্ছে। নির্বাচনী লড়াই করার প্রত্যাশা ব্যাক্ত করে প্রত্যেকেই জনগনের কাছাকাছি গিয়ে তাদের প্রার্থীতা জানান দিচ্ছেন।

এদরে মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বেশির ভাগ প্রার্থীর সমর্থকরা তাদের নেতাদের প্রার্থী হবার কথা জানিয়েছেন।

তৃণমূলে চেয়ারম্যান প্রার্থী হিসেবে আলোচনায় আছেন,বর্তমান উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ গোলাম ফারুক,উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র গোলাম সালেহ মঞ্জু মোল্লা,সহ-সভাপতি এডভোকেট মাহমুদ হোসেন মাখন,সাধারণ সম্পাদক এডভোকেট মাওলাদ হোসেন সানা,পৌর আওয়ামী লীগের সভাপতি সুব্রত লাল কুন্ডু,স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান মামুন-উর-রশিদ স্বপন ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. ফোরকান আলী হাওলাদার। জানা গেছে তারা ইতোমধ্যেই তাদের আবেদনপত্র বরিশাল জেলা আওয়ামী লীগের কাছে জমা দিয়েছেন।

দলীয় প্রতীকে নির্বাচন হবে। তাই চেয়ারম্যান প্রার্থীরা অনেকটা শক্ত ভাবেই তাদের লবিং তদ্বীর চালিয়ে যাচ্ছেন।

ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুবলীগের সভাপতি নূরুল হুদা তালুদার,প্রেসক্লাব সভাপতি রাহাদ সুমন,উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আনিচুর রহমান মিলন,উপজেলা ছাত্রলীগর সাবেক সহ-সভাপতি মনিরুল ইসলাম মনির বিশ^াস ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান সৈয়দা তাসলিমা হোসেন ফ্লোরার একার নামই শোনা যাচ্ছে।

আওয়ামী লীগের পদ চারণায় উপজেলার নির্বাচনী মাঠ সরগরম থাকলেও,মাঠে খুঁজে পাওয়া যাচ্ছেনা বিএনপির কোন পর্যায়ের নেতাকে। তবে দলটির একটি সূত্র থেকে জানা গেছে কেন্দ্র থেকে নির্বাচন করার নির্দেশনা আসলে তারা কেউ কেউ নির্বাচন মূখি হতে পাড়েন। উল্লেখ্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তাদের প্রার্থী আওয়ামী লীগের কাছে জামানত হারানোর পরে বিএনপির রাজনীতিতে এক প্রকার হতাশার সৃষ্টি হয়েছে এখানে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরিশাল বিভাগের সর্বশেষ
বরিশাল বিভাগের আলোচিত
ওপরে