২রা জুন, ২০২০ ইং ১৯শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বিয়ের এত বছর পরেও কেনো এই তারকরা নিঃসন্তান ! যেভাবে লোক ঠকানো হচ্ছে তাতে আমি সুস্থ হয়েও আবার অসুস্থ... বাস ভাড়া বৃদ্ধির প্রতিবাদে বগুড়ায় মানববন্ধন বরগুনায় ভিজিএফ চাল আত্মসাতের অভিযোগে দুই ইউপি... নন্দীগ্রামে করোনায় চিকিৎসক আক্রান্ত

একসঙ্গে চার মেয়ে ও দুই ছেলে শিশুর জন্ম দিলেন এক মা

 অনলাইন ডেস্ক: সমকালনিউজ২৪
একসঙ্গে চার মেয়ে ও দুই ছেলে শিশুর জন্ম দিলেন এক মা

পোল্যান্ডে প্রথমবারের মতো একসঙ্গে ছয় সন্তানের জন্ম দিলেন এক মা। ছয় সন্তানের মধ্যে চারটি মেয়ে আর দুটি ছেলে শিশু জন্ম দিয়েছেন তিনি। পৃথিবীতে প্রতি ৫০০ কোটি নারীর গর্ভধারণে একবার এমনটা ঘটার সম্ভাবনা থাকে।

পোল্যান্ডের ক্রাকুফ বিশ্ববিদ্যালয়ের হাসপাতালে স্থানীয় সময় সোমবারে ওই শিশুদের জন্ম হয়। গর্ভধারণের ২৯ সাপ্তাহের মধ্যেই সিজারিয়ানের মাধ্যমে তাদের জন্ম হয়। তবে জন্মের আগে চিকিৎসকরা জানতেন পাঁচ শিশুর কথা।

হাসপাতালের চিকিৎসক রিসার্দ লাউটারবাখ বলেন, সৌভাগ্যবশত সবকিছু পরিকল্পনা মতো হয়েছে। সবকিছুই ঠিক ছিলো। তবে একটি বিষয় ব্যতিক্রম ছিলো। যখন পঞ্চম শিশুটি আমার বের করে নিয়ে আসলাম, তখন দেখলাম আরো একটি শিশু। এটি একটি ব্যতিক্রমী ঘটনা। এরপরই আমরা আবার নতুন করে যন্ত্রপাতি জোগাড় করলাম। পরে আরো একটি দল নিয়ে তাকে বের করে নিয়ে আসি।

এই ঘটনায় শুধু চিকিৎসকরাই নয়, বিষ্মিত হয়েছেন বাবা-মাও। তাঁরাও প্রস্তুত ছিলেন পাঁচ নবজাতকের মুখ দেখার জন্য। কিন্তু দেখলেন ছয় সন্তানের মুখ।

ছয় সন্তান জন্ম দেওয়া মা ক্লাউডিয়া মাজেক জানান, এটি আসলে অবাক করার মতো ঘটনা ছিলো। আমরা পাঁচটি শিশুরই প্রত্যাশা করছিলাম। কিন্তু পরে দেখলাম ছয়টি শিশু। প্রথমে আমার অনেক কষ্ট লেগেছিলো। পরে যখন এক কন্যা শিশুকে ছুঁয়ে দেখলাম তখন অনেক আনন্দ হলো।

২৯ বছর বয়সি ক্লাউডিয়া মাজেকের আরো আড়াই বছরের আরো একজন ছেলে শিশু রয়েছে। সে আড়াই বছর বয়সেই ছয় ভাই-বোন পাচ্ছে। এর আগে ২০০৮ সালের দিকে এক নারী একসাথে পাঁচ শিশুর জন্ম দিয়েছিলেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে