২৪শে এপ্রিল, ২০১৯ ইং ১১ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
তানিয়ার চোখ দিয়ে বের হচ্ছে পাথর, ধান ও পাতা! ধেয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড় প্রেমিকের প্রতারণা, ভিডিও কলে জীবন দিল ইডেন ছাত্রী! রোহিঙ্গা ক্যাম্পে আগুন, মসজিদসহ ৩০ ঘর ভস্মীভূত রাজশাহীর চারঘাটে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে...

একাই রাতে এসএসসি পরিক্ষা দিল রিকি হালদার ।

 অনলাইন ডেস্ক। সমকাল নিউজ ২৪

শনিবার সকাল ১০টা থেকে শুরু হয় এসএসসি ও সমমান পরীক্ষার বাংলা ১ম পত্র পরীক্ষা। অন্যান্য পরীক্ষার্থীদের মতো কুষ্টিয়ার খ্রিষ্টান ধর্মাবলী ‘সেভেন্থ ডে এডভান্টিস্ট’ সম্প্রদায়ের পরীক্ষার্থী রিকি হালদারও পরীক্ষা দিতে আসে সকাল ৯টার দিকে।

যথারীতি সকাল ১০টায় অন্য পরীক্ষার্থীরা পরীক্ষা দেওয়া শুরু করলেও রিকি অপেক্ষা করে সন্ধ্যা ৬টার। বেলা ১টার সময় বাংলা ১ম পত্র পরীক্ষা দিয়ে অন্য পরীক্ষার্থীরা কেন্দ্র থেকে বের হয়ে গেলেও রিকি তার সিটেই বসে থাকে। সন্ধ্যা ৬টা থেকে শুরু হয় তার পরীক্ষা। সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত একা একটি কক্ষে পরীক্ষা দেয় সে।

রিকি কুষ্টিয়ার কুমারখালী উপজেলার পারফেক্ট ইংলিশ ভার্সন স্কুলের এসএসসি বিজ্ঞান বিভাগের এসএসসি পরীক্ষার্থী। তার রোল নম্বরঃ ১১১৩৫২, রেজি নংঃ ১৫১৩৬০৪৫২২।

রিকি হালদার বলেন, ‘শনিবার আমরা ধর্মী উপাসনা করি। শনিবার পড়াশোনা, লেখালেখি, খেলাধুলা, কেনাকাটাসহ সকল প্রকার কাজ থেকে বিরত থাকি। আমাদের সম্প্রদায়ের সকলেই এই রীতি মেনেই পরীক্ষা দেয়। আমিও আজ বাংলা প্রথম পরীক্ষা দিয়েছি সকাল ১০টার পরিবর্তে সন্ধ্যা ৬টা থেকে। পরীক্ষা দিতে কোন অসুবিধা হয়নি। আমাকে এই সুযোগটা দেওয়ার জন্য আমি যশোর শিক্ষা বোর্ডকে ধন্যবাদ জানাই।’

১ম দিনে বাংলা ১ম পত্র পরীক্ষা ভালো হয়েছে বলেও জানায় রিকি হালদার। কুমারখালী এমএন পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব ফিরোজ মহম্মদ বাশার বলেন, যশোর শিক্ষা বোর্ডের নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। রিকি সকালে পরীক্ষা কেন্দ্রে এসেছে। সকলে পরীক্ষা দিয়ে চলে গেছে তবে রিকিকে আমরা কেন্দ্রের আলাদা কক্ষে অপেক্ষায় রেখেছি। সারাদিনই কক্ষের মধ্যে অবস্থান করে খাওয়া-দাওয়াসহ সব কিছু সে ওই রুমে বসেই করবে। যথারীতি সন্ধ্যা ৬টায় রিকি পরীক্ষার আসন গ্রহণ এবং পরীক্ষা শুরু করে। রাত ৯টায় পরীক্ষা শেষ করে খাতা জমা দিয়ে কক্ষ ত্যাগ করে।

রিকি’র পরীক্ষা গ্রহণে ১০সদস্যের টিম দায়িত্ব পালন করেন বলে জানান কেন্দ্র সচিব।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে