২০শে আগস্ট, ২০১৯ ইং ৫ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
৩টি প’স্তিল,৬৬ রাউন্ড গু’লি,৩টি ম্যা’গজিন ও ১কেজি... চান্দুরা-আখাউড়া সড়কের বেহাল দশা মাজার জিয়ারত করলেন এমপি আলহাজ্ব মোশারফ হোসেন ছেলেকে বাঁচাতে নদীতে ঝাপ দিয়ে নিখোঁজ বাবা বাল্য বিয়ে বন্ধ করল থানা পুলিশ

এফডিসিতে ভোট উৎসব, ফলাফলের অপেক্ষায় তারকা-পরিচালকরা

 মিডিয়া ও বিনোদন ডেস্কঃ সমকাল নিউজ ২৪
এফডিসিতে ভোট উৎসব, ফলাফলের অপেক্ষায় তারকা-পরিচালকরা

নিকট অতীতে আমজাদ হোসেন আর আহমেদ ইমতিয়াজ বুলবুলের মতো কিংবদন্তি চলচ্চিত্রজনদের বিদায় অনুষ্ঠানে বেদনাসিক্ত ছিল দেশীয় চলচ্চিত্রের সূতিকাগার বিএফডিসি।

 

তবে আজ (২৫ জানুয়ারি) সকাল থেকে সেই বেদনা-বরফ গলতে শুরু করেছে। এফডিসিতে নেমেছে উৎসবের আমেজ। সকাল ৯টা থেকে উৎসবমুখর পরিবেশে চলছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচনের ভোটগ্রহণ।

দ্বিবার্ষিক এই নির্বাচনে ভোট দিতে অংশ নিচ্ছেন চলচ্চিত্র পরিচালকরা। এমনকি হুইল চেয়ারে চেপে ভোট কেন্দ্রে সকাল সকাল হাজির হয়েছেন অসুস্থ পরিচালক সালাহউদ্দিন জাকিও! যে দৃশ্য সত্যিই আনন্দের বলে অভিমত ব্যক্ত করেন সমিতির বর্তমান ও এবারের সভাপতি পদপ্রার্থী মুশফিকুর রহমান গুলজার।

 

তিনি বললেন, ‘সকাল ৯টা থেকেই ভোট গ্রহণ শুরু হয়েছে। ভালো লাগছে, একাধিক অসুস্থ নির্মাতাও ভোট প্রদানের জন্য এসেছেন কেন্দ্রে। নির্বাচনী পরিবেশ শান্তিপূর্ণ।’

২০১৯-২০ মেয়াদের এই নির্বাচনের ভোট গ্রহণ শেষ হবে বিকাল পাঁচটায়।

 

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, নির্বাহী পরিষদের ১৯টি পদে প্রতিদ্বন্দ্বিতা করছে দুটি প্যানেল ও কয়েকজন স্বতন্ত্র প্রার্থী। দুই প্যানেল থেকে মোট ৩৮ জন প্রার্থী নির্বাচন করছেন এবার। তাদের সঙ্গে রয়েছেন ৪জন স্বতন্ত্র প্রার্থী।

 

মোট ৪২ প্রার্থী থেকে প্রাপ্ত ভোটে নির্বাচিত ১৯জন পরিচালককে নিয়ে নতুন কমিটি গঠন করা হবে। এবারের নির্বাচনে মোট ভোটার ৩৬২ জন।

এবারের একটি প্যানেল থেকে নির্বাচন করছেন বর্তমান সভাপতি মুশফিকুর রহমান গুলজার ও মহাসচিব বদিউল আলম খোকন। অন্য প্যানেল থেকে সভাপতি পদে নির্বাচনে অংশ নিচ্ছেন বাদল খন্দকার এবং মহাসচিব পদে থাকছেন বজলুর রাশেদ চৌধুরী।

এছাড়া নির্মাতা সাফি উদ্দিন সাফি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মহাসচিব পদে নির্বাচন করছেন।

 

এই নির্বাচনে প্রধান কমিশনার হিসেবে আছেন আবদুল লতিফ বাচ্চু। আরও দুই সহকারী কমিশনার হিসেবে আছেন শফিকুর রহমান ও ডি এইচ নিশান।

নির্বাচন কমিশনার আবদুল লতিফ বাচ্চু প্রত্যাশা করেন, উৎসবমুখর পরিবেশে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে। রাতের মধ্যেই ফলাফল ঘোষণাও করতে পারবেন তারা।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে