১৫ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ ৩১শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
১৫ আগস্ট উপলক্ষ্যে সার্ক মানবাধিকার ফাউন্ডেশন... প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় মির্জাগঞ্জে গলায়... বান্দরবানে নীলাচল পর্যটন কেন্দ্র পরিদর্শন করলেন... বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকীতে মতলব প্রেসক্লাবে নানা... আক্কেলপুরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

এবার কুইন্সল্যান্ডের মসজিদে গাড়ি হামলার চেষ্টা

 আন্তর্জাতিক ডেস্কঃ সমকালনিউজ২৪
এবার কুইন্সল্যান্ডের মসজিদে গাড়ি হামলার চেষ্টা

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুই মসজিদে বন্দুকধারীর হামলায় হত্যাযজ্ঞের রেশ না কাটতেই দেশটির কুইন্সল্যান্ডের রাজ্যে এক মসজিদে গাড়ি হামলার ঘটনা ঘটেছে।

স্থানীয় সংবাদ মাধ্যমে খবর, শনিবার সকালে কুইন্সল্যান্ডের নেভিলে স্ট্রিট ধরে গাড়ি চালানোর সময় এক চালক বায়তুল মাসরুর মসজিদে গাড়িটি ঢুকিয়ে দিতে চেয়েছিল। এই সময় মসজিদের ভেতরে নামাজরত মুসল্লিদের উদ্দেশে উচ্চস্বরে বিদ্বেষমূলক কথা বলছিলেন তিনি।

চালককে গ্রেফতার করা হয়েছে বলে কুইন্সল্যান্ড পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে। তাতে বলা হয়েছে, ২৩ বছর বয়সী ওই চালক লোগান শহরের উপকণ্ঠ ব্রাউন প্লেইনসে বাস করেন। শনিবার সকালে তাকে আটক করা হয়। তার শরীরে মাদকের উপস্থিতি পাওয়া যায়। তখন ২৪ ঘণ্টার জন্য তার ড্রাইভিং লাইসেন্স বাতিল করা হয়। এ ব্যাপারে একটি আদালতে হাজির হতে বলা হয় তাকে।

কিন্তু পুলিশ কস্টোডি থেকে ছাড়া পেয়ে গাড়িতে ফিরে ফের মসজিদের উদ্দেশে গাড়ি চালাতে চান ওই চালক। এরপর বাড়ি গেলে তাকে গ্রেফতার করে পুলিশ। তার বিরুদ্ধে লাইসেন্স বাজেয়াপ্ত গাড়ি নিয়ে ইচ্ছাকৃতভাবে ধ্বংসাত্মক কাজ করার চেষ্টা চালানো ও জনমনে উদ্বেগ সৃষ্টি করার অভিযোগ আনা হয়েছে।

নিউজ ডটকম টড অস্ট্রেলিয়া জানিয়েছে, গাড়ির আঘাতে মসজিদের সামনের বন্ধ গেইট সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
আন্তর্জাতিক বিভাগের আলোচিত
ওপরে