২৬শে মে, ২০১৯ ইং ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সদরঘাট জিম্মি ‘খলিফা বাহিনী’র হাতে কৃষকের ঘরে বিয়ের ১১ বছর পর এক সঙ্গে চার সন্তান বাংলাদেশীদের পদচারণায় জমজমাট কলকাতার ঈদ বাজার! স্বামী সন্তানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের... হঠাৎ কোটিপতি হয়ে যাওয়া এক নেতা

এবার ডাকসু’র ভোটে লড়বেন সাত নেত্রী

  সমকাল নিউজ ২৪
এবার ডাকসু'র ভোটে লড়বেন সাত নেত্রী

দীর্ঘ প্রায় ২৮ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন। আগামী ১১ মার্চ বহুল প্রত্যাশিত নির্বাচনকে ঘিরে ক্যাম্পাসে সরগরম ক্রিয়াশীল ছাত্রসংগঠনগুলো। ইতোমধ্যে নিজ নিজ প্যানেল ঘোষণা করেছে প্রায় সবগুলো সংগঠন।

রোববার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে প্যানেল করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগের ভাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগ। এতে শীর্ষ পদে না হলেও পঁচিশ সদস্যের প্যানেলে মনোনয়ন পেয়েছেন দলের সাত নেত্রী।

এদের মধ্যে সম্পাদকমণ্ডলীতে জায়গা পেয়েছেন দুইজন। তারা হলেন কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক পদে বিএম লিপি আক্তার ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হিসেবে শাহরিমা তানজিনা অর্নি।

এছাড়া সদস্য পদে পেয়েছেন পাঁচ জন। তারা হলেন রাইসা নাসের, সাবরিনা ইতি, ইশাত কাশফিয়া ইরা, নিপু ইসলাম তন্বী ও তিলোত্তমা শিকদার।

খোঁজ নিয়ে জানা গেছে, ছাত্রলীগ নেত্রীদের পাশাপাশি দলের অনুসারী টিএসসির বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেত্রীদের মনোনয়ন দিয়েছে দলটি। এক্ষেত্রে সৎ, ত্যাগী ও মেধাবীদেরকে মনোনয়ন দিয়েছে দলটি। বিএম লিপি আক্তার বর্তমানে রোকেয়া হল ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। এছাড়া টিএসসির সংগঠন প্রভাতফেরীর সভাপতিরও দায়িত্ব পালন করছেন তিনি। আইন বিভাগের এই শিক্ষার্থীর বাড়ি শরীয়তপুর।
শাহরিমা তানজিমা অর্নি আইন বিভাগের শিক্ষার্থী। পূর্বপুরুষরা বরিশালের হলেও বেড়ে উঠেছেন চট্টগ্রামে। তিনি ঢাকা ল রিভিউ নামে একটি পত্রিকার সম্পাদনা করেন। আইন শিক্ষার্থীদের মাঝে তার পরিচিতিও বেশ।
নিপু ইসলাম তন্বী বর্তমানে শামসুন নাহার হল ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। হলের ডিবেটিং ক্লাবেরও সভাপতি তিনি। জামালপুরের এই সন্তান ছাত্রলীগ করেন বিশ্ববিদ্যালয় জীবনের শুরু থেকেই।
ইশাত কাশফিয়া ইরা রোকেয়া হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। তিনি ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে উপ-আন্তর্জাতিক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

তিলোত্তমা শিকদার কবি সুফিয়া কামাল হল ছাত্রলীগের সভাপতি ছিলেন। তিনি ডিজাস্টার সায়েন্স এন্ড ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী। বরিশালে বেড়ে ওঠা এই নেত্রী এর আগে দলের কেন্দ্রীয় কমিটিতে উপ-অর্থ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

রাইসা নাসের ঢাকা বিশ্ববিদ্যালয় সায়েন্স সোসাইটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। মুন্সীগঞ্জের এই সন্তান ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের শিক্ষার্থী।

এছাড়া সাবরিনা ইতি এর আগে দলের কেন্দ্রীয় কমিটিতে সহ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।
এ বিষয়ে ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন গণমাধ্যমকে বলেন, কয়েক দফা আলোচনা ও যাচাই-বাছাইয়ের পর প্যানেল ঘোষণা করেছে ছাত্রলীগ। ডাকসু নির্বাচনে জয়লাভ করে সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ে ছাত্রলীগ কাজ করতে বদ্ধপরিকর।

তিনি বলেন, শিক্ষার্থীদের কাছে জনপ্রিয় এমন প্রার্থীদের নিয়েই পূর্ণাঙ্গ প্যানেল দেয়া হয়েছে। আশা করছি, ডাকসু নির্বাচনে শিক্ষার্থীরা ছাত্রলীগের প্রার্থীদেরই বিজয়ী করবে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে