১৫ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ ৩১শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
১৫ আগস্ট উপলক্ষ্যে সার্ক মানবাধিকার ফাউন্ডেশন... প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় মির্জাগঞ্জে গলায়... বান্দরবানে নীলাচল পর্যটন কেন্দ্র পরিদর্শন করলেন... বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকীতে মতলব প্রেসক্লাবে নানা... আক্কেলপুরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

এবার বিনামূল্যে আসছে পাবজি লাইট

  সমকালনিউজ২৪
এবার বিনামূল্যে আসছে পাবজি লাইট

এবারে কম ক্ষমতাসম্পন্ন পিসি হার্ডওয়্যারেও চলবে জনপ্রিয় এই গেইমটি।  লাইট সংস্করণটি দিয়ে গেইমটির সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী ফোর্টনাইটের সঙ্গে আরও জোরালো প্রতিযোগিতায় নামার আশা করছে প্রতিষ্ঠানটি– খবর প্রযুক্তি সাইট ভার্জের।

প্রতিযোগিতা কম থাকায় জনপ্রিয়তা পেয়েছে ফোর্টনাইট। গেইমটি চালানো যায় প্রায় সব ডিভাইসেই। আর গেইমটি দেওয়া হচ্ছে বিনামূল্যে। এবার একই পথে এগোচ্ছে পাবজি’ও।

মূল পাবজি থেকে পুরো আলাদাই থাকছে পাবজি লাইট। নির্মাতা প্রতিষ্ঠানটি জানায়, বিনামূল্যের সংস্করণটির জন্য পুরো আলাদা ডেভেলপার দল থাকবে , যারা মূল গেইমের মতোই ম্যাপ এবং অন্যান্য ফিচার আনতে কাজ করবে।

আপাতত থাইল্যান্ডে পাবজি লাইট বেটা সংস্করণে শুধু ইরাংগেল ম্যাপ চালু করা হয়েছে। সোলো, ডুয়ো বা স্কোয়াড মোডে গেইমটি খেলা যাবে। থাইল্যান্ডের প্রতিক্রিয়া থেকে অন্যান্য দেশে লাইট সংস্করণ চালু করার ব্যাপারে সিদ্ধান্ত নেবে নির্মাতা প্রতিষ্ঠানটি।

আগের বছর দ্রুত জনপ্রিয়তা পাওয়া ‘প্রিমিয়াম’ ’গেইমগুলোর মধ্যে শীর্ষস্থানে ছিল পাবজি। ২০১৮ সালে গেইমটির আয় ছিল প্রায় ১০৩ কোটি মার্কিন ডলার।

অন্যদিকে ফোর্টনাইট বিনামূল্যের গেইম হওয়া সত্ত্বেও আয় করেছে ২৪০ কোটি মার্কিন ডলার, যা পাবজি’র আয়ের প্রায় দ্বিগুণেরও বেশি।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে