৩রা জুন, ২০২০ ইং ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বিয়ের এত বছর পরেও কেনো এই তারকরা নিঃসন্তান ! যেভাবে লোক ঠকানো হচ্ছে তাতে আমি সুস্থ হয়েও আবার অসুস্থ... বাস ভাড়া বৃদ্ধির প্রতিবাদে বগুড়ায় মানববন্ধন বরগুনায় ভিজিএফ চাল আত্মসাতের অভিযোগে দুই ইউপি... নন্দীগ্রামে করোনায় চিকিৎসক আক্রান্ত

এমপি প্রার্থী হচ্ছেন হিরো আলম

 বগুড়া প্রতিনিধি সমকালনিউজ২৪

সদ্য শূন্য ঘোষিত বগুড়া-৬ (সদর) আসনে উপনির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন বহুল আলোচিত আশরাফুল আলম ওরফে হিরো আলম।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ না নেওয়ায় আসনটি শূন্য ঘোষণা করে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। এরপর থেকেই বগুড়ার বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা আসনটিতে প্রার্থী হওয়ার জন্য প্রচার প্রচারণা শুরু করেছেন।

এসব প্রার্থীদের সঙ্গে নতুন করে যোগ হলেন হিরো আলম।

শনিবার (১১ মে) বগুড়া প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বলেন বগুড়া-৬ আসনের উপনির্বাচনে অংশগ্রহণের কথা। সম্প্রতি হিরো আলম জাতীয় পার্টির অঙ্গ সংগঠন জাতীয় সাংস্কৃতিক পার্টিতে যোগ দিয়ে কেন্দ্রীয় পদ পেয়েছেন। এ কারণে তিনি উপনির্বাচনের জন্য জাতীয় পার্টি থেকে মনোনয়ন চাইবেন বলে জানান। এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করেছিলেন হিরো আলম।

এ আসন থেকে সিংহ মার্কায় হিরো আলম পেয়েছিলেন ৬৩৮ ভোট। ভোট চলাকালে ভোটকেন্দ্রে হিরো আলমকে মারধর করা হয়। এর পরে ভোট কারচুপির অভিযোগ এনে ভোট বর্জন করেন তিনি।

হিরো আলম এ প্রতিনিধি-কে বলেন, ‘আমি বগুড়া সদর উপজেলার বাসিন্দা। একাদশ সংসদ নির্বাচনেই আমি বগুড়া-৬ (সদর) আসন থেকে নির্বাচন করতে আগ্রহী ছিলাম। কিন্তু বিএনপির চেয়ারপারসন ও তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার প্রতি সম্মান দেখিয়ে ওই আসন থেকে মনোনয়ন উত্তোলন করিনি। এবার যেহেতু আসনটি শূণ্য তাই প্রথমে জাতীয় পার্টি থেকে মনোনয়ন চাইব।

যদি দল মনোনয়ন না দেয় তাহলে দলের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সিংহ প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিব। তিনি আরও বলেন, ‘ফলাফল যাই হোক, নির্বাচনে অংশগ্রহণ আমার কাছে বড় বিষয়।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে