২৬শে মে, ২০১৯ ইং ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সদরঘাট জিম্মি ‘খলিফা বাহিনী’র হাতে কৃষকের ঘরে বিয়ের ১১ বছর পর এক সঙ্গে চার সন্তান বাংলাদেশীদের পদচারণায় জমজমাট কলকাতার ঈদ বাজার! স্বামী সন্তানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের... হঠাৎ কোটিপতি হয়ে যাওয়া এক নেতা

এসএসএফ পাহারা দিবে আইসিইউ’র দরজায় ।

 অনলাইন ডেস্ক। সমকাল নিউজ ২৪

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের রক্তে ইনফেকশন ধরা পড়েছে। তবে তার সার্বিক পরিস্থিতির উন্নতি হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। উল্লেখ্য, ওবায়দুল কাদের এখনও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) আইসিইউ-তে চিকিৎসাধীন আছেন।

এই ইনফেকশনের কারণ হিসেবে চিকিৎসকরা বলছেন, গতকাল দিনভর একাধিক মন্ত্রী, এমপি, রাজনীতিবিদ ও দলীয় নেতাকর্মীরা হাসপাতালে ভিড় জমিয়েছেন। তাদের বাধা দিয়েও নিরস্ত করা যায়নি। সারাদিন মাইকিং করে সংক্রমণের ঝুঁকির কথা বলা হলেও এরা কেউ কথা শোনেননি।

হাসপাতালের সাধারণ গার্ডরা এসব নেতাকর্মীদের হম্বিতম্বির সামনে ছিলেন পুরোপুরি অসহায়। প্রিয় নেতার প্রতি সহানুভূতি ও ভালোবাসা দেখাতে গিয়ে তারাই ইনফেকশন ছড়িয়েছেন বলে ধারণা করছেন চিকিৎসকরা।

হাসপাতাল কর্তৃপক্ষের এমন অসহায়ত্বের বিষয়টি প্রধানমন্ত্রীর কানে পৌছালে তিনি প্রয়োজনে আইসিইউর বাইরে এসএসএফের পাহারা বসানোর নির্দেশনা দেন। সুতরাং আজও নেতাকর্মীরা হাসপাতালে ভিড় করলে আইসিইউ’র সামনে এসএসএফের পাহারা বসানো হবে বলে জানিয়েছেন নাম প্রকাশ না করার শর্তে এক চিকিৎসক।

উল্লেখ্য, রোববার সকালে অসুস্থ বোধ করায় সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে জরুরি ভিত্তিতে বিএসএমএমইউ হাসপাতালে আনা হয়। এনজিওগ্রাম করার পর চিকিৎসকরা তার হার্টে তিনটি ব্লক খুঁজে পান। পরে তার ম্যাসিভ হার্ট অ্যাটাক হয় বলেও জানান চিকিৎসকরা। বর্তমানে তিনি বিএসএমএমইউ’র সিসিইউ-তে আছেন। ইতোমধ্যেই তাকে হাসপাতালে দেশে গেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে