৫ই জুন, ২০২০ ইং ২২শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
চলতি মাসেই পোশাক শ্রমিক ছাঁটাই হবে : রুবানা হক বগুড়ায় সাংবাদিক অধ্যাপক মোজাম্মেল হকে’র মৃ’ত্যু সাবেক স্বাস্থ্যমন্ত্রীর জন্য দোয়া চেয়েছেন মোহনপুর... ভারত সীমান্তে পারমাণবিক অ’স্ত্রের সমাবেশ চীনের! এমপি ফজলে করিমের ভাইয়ের মৃ’ত্যুতে তথ্যমন্ত্রীর শোক!

করোনাভাইরাসে বার্সেলোনায় প্রথম বাংলাদেশীর মৃত্যু

  সমকালনিউজ২৪

কবির আল মাহমুদ, স্পেন :

কভিড১৯ এ আক্রান্ত হয়ে বার্সেলোনার সান্তাকলমায় আব্দুস শহীদ (৫৭) নামে বাংলাদেশী মৃত্যুবরণ করেছেন। রাজধানী মাদ্রিদের পর কাতালোনিয়ার রাজধানী বার্সেলোনায় এই প্রথম করোনাভাইরাসে কোন বাংলাদেশী মৃত্যুবরণ করলো। এই নিয়ে স্পেনে মোট ৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন।
মৃতের পরিবার সূত্রে জানা গেছে, তিনি গত ১৬ দিন যাবত হসপিটাল মাতারোতে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন।

করোনাভাইরাসে আক্রান্ত থাকার কারণে পরিবারের কেউ তার কাছে যেতে পারেনি এবং দেখাশোনা করতে পারেনি। পরে হাসপাতাল কর্তৃপক্ষ আজ (৬ এপ্রিল) ফোন দিয়ে স্থানীয় সময় দুপুর ১২টায় তিনি মৃত্যুবরণ করেছেন বলে পরিবারকে জানান।

বর্তমানে তার মরদেহ মাতারো হাসপাতালে সংরক্ষিত আছে।

আব্দুস শহীদের বাড়ি সিলেটের সুনামগঞ্জের চাতকে। মৃত্যুকালে তিনি তার ৩ মেয়ে, ২ ছেলে ও পরিবার রেখে যান।

তার পরিবার জানায়, তিনি হৃদরোগসহ ডায়াবেটিসে ভুগছিলেন। স্পেনে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের শুরুর দিকে তার শরীরে প্রাথমিক লক্ষণ দেখা দেয়। পরে হাপাতালে গেলে তাকে ডাক্তার পর্যবেক্ষণে রাখেন এবং এ সময় রক্ত পরীক্ষায় কভিড-১৯ ধরা পড়ে। এর মধ্যে তার অবস্থা অবনতির দিকে যায় এবং হাসপাতালে ভর্তির ১৬ দিন পর তিনি মৃত্যুবরণ করেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
প্রবাসের খবর বিভাগের আলোচিত
ওপরে