১৪ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ ৩০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
শার্শা উপজেলা যুবলীগের পক্ষথেকে বঙ্গবন্ধুর ৪৫তম... বরগুনা পাথরঘাটা থেকে হরিণের চামড়া উদ্ধার ড্রোন হা’মলার জেরে তুরস্কের রাষ্ট্রদূতকে ইরাকের তলব সিলেটে বাস-অটোরিকশা সং’ঘর্ষে নি’হত বেড়ে ৬ শার্শায় উদ্ধার হওয়া নবজাতক গেল নিঃসন্তান রুবিনার ঘরে

করোনা প্রতিরোধে সচেতনতা কার্যক্রম

 জাহিদুল ইসলাম মেহেদী সমকালনিউজ২৪

বিশ্বব্যাপী আতঙ্কের নাম করোনাভাইরাস।করোনা ভাইরাসের মোকাবিলায় চলছে বিভিন্ন ধরনের সচেতনতামূলক প্রচার। প্রচারের কাজে এগিয়ে এসেছে বিভিন্ন বেসরকারি সংস্থাও। স্থানীয় ক্ষেত্রে সচেতনতার কাজটি করছে বিভিন্ন ক্লাব ও সংগঠন। তবে সুনাম দেবনাথ ব্লাড ফাউন্ডেশন। করোনা ভাইরাস মোকাবেলায় এই স্বেচ্ছাসেবী সংগঠন বরগুনা শহর ও গ্রামগঞ্জে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।সংগঠনের উদ্যোগে করোনার বিপদ ও গুরুত্ব মানুষের কাছে পৌঁছে দিতে শহর ও গ্রামগঞ্জে প্রচারনা চালাচ্ছে আর্ত মানবতার সেবায় স্বেচ্ছাসেবী এই সংগঠন সুনাম দেবনাথ ব্লাড ফাউন্ডেশন।

দেশে জরুরি অবস্থা শুরু হওয়ার দিন থেকেই রাস্তায় নেমেছেন স্বেচ্ছাসেবকরা । সঙ্গী একটি মাইক্রোফোন । প্রতিদিন সকাল থেকে দুপুর পর্যন্ত যতক্ষণ রাস্তাঘাটে বা দোকানবাজারে লোকজন থাকছে, ততক্ষণ করোনা বিরোধী প্রচার চালাচ্ছেন স্বেচ্ছাসেবীরা। ভিড় দেখলে সতর্ক করছেন, বোঝাচ্ছেন সামাজিক দূরত্ব মেনে চলার সুবিধা। এ ছাড়াও জানাচ্ছেন, মাস্ক, স্যানিটাইজার, বার বার হাত ধোয়ার প্রয়োজনীয়তা কী।

ফাউন্ডেশনের দায়িত্বপ্রাপ্ত প্রধান উপদেষ্টার জানান, শহরে ও গ্রামে জীবানু নাশক স্প্রে করা হয়েছে, লিফলেট বিতরন করেছি এবং শহরের নির্ধারিত স্থানেগুলোতে টিউবয়েলের সাথে সাবান দিয়ে জনসাধারনের জন্য হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে। কাশপ্রিয়া তালুকদার আরো জানান, শহর ও গ্রামে হ্যান্ড স্যানিটেরাইজার, মাস্ক এবং সাবান বিতরন অব্যাহত রয়েছে এবং এই করোনা ভাইরাসের প্রার্দুভাব হওয়ার প্রথম থেকেই এখন পর্যন্ত এই কার্যক্রম চলছে এবং করোনা ভাইরাস নির্মূল না হওয়া পর্যন্ত মানুষের জন্য আমাদের এই মানবিক কার্যক্রম চলবে।

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে