৫ই এপ্রিল, ২০২০ ইং ২২শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
আ.লীগের দুঃসময়ের কান্ডারী পাথরঘাটার এড.গোলাম কবির আর করোনায় বিপর্যস্ত স্পেনে ৭০ বাংলাদেশী আক্রান্ত বালিয়াডাঙ্গীতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ পরিবারে ডাঃ আঃ... বগুড়ায় দুই হাজার ইয়াবাসহ গ্রেফতার ১ বরগুনায় সরকারি নির্দেশনা অমান্য করে ঈদের বাজারের মত...

করোনা ভাইরাস সচেতনতায় মোহনপুর উপজেলাবাসির প্রতি চেয়ারম্যান এ্যাড সালামের আহ্বান

  সমকালনিউজ২৪

মোঃ জুয়েল রানা, মোহনপুর, রাজশাহী ::

করোনা ভাইরাস প্রতিরোধে সকলের সহযোগিতা কামনা করে রাজশাহীর মোহনপুর উপজেলাবাসীর প্রতি বিশেষ আহ্বান জানিয়েছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড মোঃআব্দুস সালাম ।

উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও চেয়ারম্যান এ্যাড আব্দুস সালাম বলেন, করোনা ভাইরাস এক ধরণের সংক্রামক ভাইরাস। আক্রান্ত ব্যক্তির হাঁচি-কাশির মাধ্যমে, আক্রান্ত ব্যক্তিকে স্পর্শ করলে এমনকি পশু-পাখির মাধ্যমে এ ভাইরাস ছড়াতে পারে।

ভাইরাসে আক্রান্তের লক্ষণসমূহ হচ্ছে- শ্বাসকষ্ট, নিউমোনিয়া, ১০০ ডিগ্রির বেশি জ্বর, শুকনো কাশি, বুকে সর্দি-কফ জমা, সর্দি-কাশি, মাথাব্যথা, গলাব্যথা, মারাত্মক পর্যায়ে অজ্ঞান হয়ে যাওয়া, শিশু, বৃদ্ধ ও দুর্বল ব্যক্তিদের ডায়রিয়া, নিউমোনিয়া ও ব্রংকাইটিসও হতে পারে। বিশেষভাবে মনে রাখা প্রয়োজন, অন্যদের মাঝে সংক্রমণ রোধে আক্রান্ত ব্যক্তিকে পরিবার ও সমাজ থেকে বিচ্ছিন্ন থাকতে হয়। এমনকি এই ভাইরাস আক্রান্তে মৃত ব্যক্তির দাফন-সৎকার কালে ভাইরাসটি অন্যদের মধ্যে সংক্রমণের আশঙ্কা থাকে। এজন্য উক্ত ব্যক্তির দাফন-সৎকারে অমানবিক হলেও কেউ এগিয়ে আসতে চায় না। সুতরাং কোনভাবেই কেউ যেন আক্রান্ত না হয়, সেজন্য প্রত্যেককে বিশেষভাবে সচেতন থাকতে হবে। একই সঙ্গে করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি সকল নির্দেশনা মেনে চলুন।

সভায় করোনা ভাইরাস বা স্বাস্থ্য সংক্রান্ত পরামর্শ নিতে উপজেলা নির্বাহী অফিসারের কন্ট্রোলরুন নম্বর টেলিফোন ০৭২২৬৫৬০০২ অথবা০১৭১২২৭১৩৯৭, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নম্বর ০১৭৩০৩২৪৭০৫, অফিসার ইনচার্জ ০১৭১৩৩৭৩৮০৩ যোগাযোগ করার অনুরোধ করা হয়। এছাড়া গত ১৫ দিনের মধ্যে বিদেশ থেকে দেশে ফিরে আসা প্রবাসীদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়।

অথবা উপজেলার সংশ্লিষ্ট পৌরসভার ওয়ার্ড কার্যালয়ে বা ইউপি সদস্যের সঙ্গে যোগাযোগ করুন। সর্বোপরি আমাদের মোহনপুর উপজেলায় করোনা ভাইরাসের বিস্তার ও প্রাণহানি রোধে সবাই সর্তক হোন। আসুন আপনি, আমি সকলে ঐক্যবদ্ধভাবে সরকার ও স্থানীয় এমপি আয়েন উদ্দিন এর দিকনিদের্শনা মাফিক এই মহামারীর বিস্তার প্রতিরোধ করি। করোনা ভাইরাস প্রতিরোধে আপনাদের সবার সহযোগিতা একান্তভাবে কামনা করছি।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
রাজশাহী বিভাগের সর্বশেষ
ওপরে