৫ই এপ্রিল, ২০২০ ইং ২২শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
আ.লীগের দুঃসময়ের কান্ডারী পাথরঘাটার এড.গোলাম কবির আর করোনায় বিপর্যস্ত স্পেনে ৭০ বাংলাদেশী আক্রান্ত বালিয়াডাঙ্গীতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ পরিবারে ডাঃ আঃ... বগুড়ায় দুই হাজার ইয়াবাসহ গ্রেফতার ১ বরগুনায় সরকারি নির্দেশনা অমান্য করে ঈদের বাজারের মত...

করোনা সতর্কতায়সব রকম যাত্রীবাহী পরিবহন বন্ধ ঘোষনা

  সমকালনিউজ২৪

নিজেস্ব সংবাদদাতাঃ

প্রাণঘাতি করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সবরকম যাত্রীবাহী পরিবহন বন্ধ ঘোষনা করা হয়েছে।

এ ছাড়া বিকেল থেকেই লঞ্চ চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

করোনার কারণে সারা দেশে যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। মঙ্গলবার (২৪ মার্চ) বিকেল থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানিয়েছে সংস্থাটি।

রোববার (২২ মার্চ) দেশের সুপারমার্কেটগুলোসহ সব দোকান বন্ধের ঘোষণা দেওয়া হয়। দোকান মালিক সমিতির পক্ষ থেকে জানানো হয়েছে, ২৫ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত দোকানগুলো বন্ধ থাকবে। তবে, কাঁচাবাজার, ওষুধের দোকান এবং নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান খোলা থাকবে।

এর আগে সকালে লোকাল, কমিউটার ও মেইল ট্রেন বন্ধ করে দিয়েছিল কর্তৃপক্ষ। পর্যায়ক্রমে সব ট্রেন বন্ধ করে দেয়া হবে বরে জানিয়েছেন রেলে পরিচালক। সোমবার (২৪ মার্চ) সকালে এমন ঘোষণা দেওয়া হয়েছে। ২৬ মার্চ থেকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত সকল প্রকার ট্রেন বন্ধ ঘোষণা করেছে রেল কর্তৃপক্ষ।

রেলপথ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ আলম গণমাধ্যমকে জানান, ২৬ মার্চ থে‌কে সব ট্রেনের টি‌কিট বি‌ক্রি বন্ধ রয়েছে। ওইদিন থেকে সাময়িকভাবে ট্রেন চলাচল রাখা হবে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে