৭ই জুন, ২০২০ ইং ২৪শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সৌদি আরবে আজ একদিনে রেকর্ড সর্বোচ্চ ৩৪ জনের মৃত্যু, নতুন... জাতিসংঘের এওয়ার্ড পেলো ভূমি মন্ত্রণালয়! ঢাকায় শতভাগ লকডাউন জারি – রেড জোন এলাকায় বাড়ি থেকে বের... চলতি মাসেই পোশাক শ্রমিক ছাঁটাই হবে : রুবানা হক বগুড়ায় সাংবাদিক অধ্যাপক মোজাম্মেল হকে’র মৃ’ত্যু

কর্ণফুলীতে আম পাড়াকে কেন্দ্র করে মারামারি: ৫ জনকে আসমি করে মা’মলা

  সমকালনিউজ২৪

চট্টগ্রাম প্রতিনিধি ::

চট্টগ্রাম কর্ণফুলী উপজেলায় গাছ থেকে আম পাড়াকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে দীর্ঘ দিনের ঝগড়া এক পর্যায়ে মারামারিতে রুপ নেয়। এতে দুজন গুরুত্বর আহত হয়েছেন। পরে এ ঘটনায় সিএমপি কর্ণফুলী থানায় ৫ জনকে আসামি করে মা’মলা দায়ের করেছেন ভুক্তভোগী মো. নুরুল ইসলাম নামে এক ব্যক্তি।

বিষয়টি নিশ্চিত করেছেন কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইসমাইল হোসেন।

দায়ের করা মা’মলার আসামিরা হলেন-চরলক্ষ্যা ইউনিয়নের (৬নং ওর্য়াড) গোয়ালপাড়া গ্রামের হামজু মিয়া বাড়ির মৃত আব্দুল হকের ছেলে আজিজুল হক (৪৮), মৃত আব্দুর রশিদের ছেলে মো. ইসমাইল (৫০), আব্দুস ছালামের ছেলে রাকিবুল ইসলাম (২২), স্ত্রী আমেনা খাতুন (৪২), মেয়ে হাসিনা আক্তার (২৫)। এদের মধ্যে মো. ইসমাইল গ্রে’প্তার হয়েছেন।

ঘটনাটি ঘটেছে, গত ১৫ মে সকালে উপজেলার চরলক্ষ্যা ইউনিয়নের (৬নং ওর্য়াড) গোয়ালপাড়া গ্রামের আব্দুস ছাত্তারের নতুন বাড়িতে। এতে মারামারির ঘটনায় দুইজন আহত হয়ে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলে খবর পাওয়া যায়। আহতরা হলেন-একই এলাকার মৃত আব্দু সাত্তারের ছেলে মো. নুরুল ইসলাম (৪০) ও নজরুল ইসলাম (২৮)।

এলাকাবাসী ও মা’মলার এজাহার সূত্রে জানা যায়, বাদি মো. নুরুল ইসলামের পুরাতন বাড়ির পুকুর পাড়ে থাকা আম গাছ নিয়ে বিবাদীদের সাথে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছে। বিবাদিরা আমের মৌসুমে প্রায় সময় আম পেড়ে নিয়ে যেতেন। এ নিয়ে আরো কয়েকবার দুপক্ষের মধ্যে ঝগড়া বিবাদ হয়েছে বলে স্থানীয়রা জানান।

গত ১৫ মে সকাল সাড়ে ১০টায় বাদির ভাগিনা মো. জুয়েল আম পাড়তে গেলে একই এলাকার হামজু মিয়া বাড়ির আজিজুল হক, মো. ইসমাইল ও রাকিবুল ইসলামের সঙ্গে কথা কাটাকাটি হয়ে দুই পরিবারের মধ্যে ঝগড়া ও একপর্যায়ে মারামারির ঘটনা ঘটে। মারামারিতে নুরুল ইসলাম ও নজরুল ইসলাম আহত হন। পরে রক্তাক্ত অবস্থায় তাদের উদ্ধার করে প্রথমে মইজ্জ্যারটেক কিউর পয়েন্ট ডায়ানগষ্টিক এন্ড রিসার্চ সেন্টার, এরপর নগরীর ন্যাশনাল হসপিটাল চট্টগ্রাম প্রাঃ লিমিটেড ল্যাব ও পরে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

বর্তমানে আহতরা চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের অর্থো সার্জারী বিভাগের ২৬ নং ওয়ার্ড এর ২৬ নং বেডে চিকিৎসা নিয়ে বাসায় ফেরেন বলে জানা যায়।

কর্ণফুলী থানার ওসি মো. ইসমাইল হোসেন জানান, ‘গাছ থেকে আম পাড়া নিয়ে দুই পরিবারের মধ্যে বিরোধ চলছিলো। বিরোধপূর্ণ একটি আমগাছ থেকে আমপাড়াকে কেন্দ্র করে দুইপক্ষ সংঘর্ষে জড়ায়। এতে দুজন আহত হলে থানায় মা’মলা করে। মা’মলায় একজন গ্রে’প্তার হন। এ ঘটনায় জড়িত বাকিদেরও গ্রে’প্তারে পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
চট্টগ্রাম বিভাগের সর্বশেষ
চট্টগ্রাম বিভাগের আলোচিত
ওপরে