২১শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং ৯ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরিশাল শেবাচিমে ময়লার স্তূপে মিললো ২২ অপরিণত শিশুর... স্বামীর লাশ ওয়ারড্রবে রেখে অফিস করলেন স্ত্রী! ঐক্যফ্রন্টকে গণভবনে প্রধানমন্ত্রীর দাওয়াত চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে মানববন্ধন বন্য হাতির আক্রমণে নিহত জাসদ নেতা সাইমুন কনক

কর্ণফুলীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান।

 জে.জাহেদ, চট্টগ্রাম ব্যুরো। সমকাল নিউজ ২৪

চট্টগ্রাম কর্ণফুলীর কলেজ বাজারে অভিযান চালিয়ে কয়েকটি দোকান ও বেকারি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

৭ ফেব্রুয়ারী বৃহস্পতিবার সকাল ১১টা হতে বিকেল ৩টা পর্যন্ত উপজেলা নির্বাহী অফিসার ও ম্যাজিস্ট্রেট সৈয়দ সামশুল তাবরীজ এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

জানা যায়, এ সময় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে হাজী আলী আকবর প্লাজার তাজমহল রেস্টুরেন্ট, অহিদিয়া বেকারি, খাজা ফুডস নামক কয়েকটি দোকানকে জরিমানা করেন।

প্রচুর মেয়াদবিহীন বিস্কুট, কেক, পাউরুটি সহ একাধিক খাদ্যপণ্য, যৌন উত্তেজক এ্যালকোহল মিশ্রিত নিষিদ্ধ কোমল পানীয় পাওয়ায়, অহদিয়া বেকারীকে ২০ হাজার টাকা জরিমানা।

তাছাড়া অপরিষ্কার ও স্যাঁতস্যাঁতে পরিবেশ এবং গোপন কক্ষ তৈরী সহ অসামাজিক কার্যকলাপের অভিযোগে তাজমহল রেস্টুরেন্ট’কে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এসব গোপন কক্ষে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা আড্ডা সহ অসামাজিক কাজে লিপ্ত হয় বলে অভিযোগ ছিল।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর আওতায় এই অর্থদন্ড প্রদান করা হয়। পরে নষ্ট ও ভেজাল পণ্য জনসন্মুখে ধবংস করা হয়।

এছাড়াও মাদক ব্যবসার সাথে জড়িত মর্মে চরপাথরঘাটা ইছানগর এলাকায় রহস্যময় দুটি বাড়িতেও অভিযান পরিচালনা করা হয়। তবে এ সময় বাড়িতে মহিলা ও শিশু সন্তান সহ কাউকে পাওয়া যায়নি।

এ বিষয়ে কর্ণফুলী উপজেলা নির্বাহী অফিসার ও ম্যাজিস্ট্রেট সৈয়দ সামশুল তাবরীজ জানান, ভেজাল ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বেচাকেনা বন্ধে এবং মাদকের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান।’

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
চট্টগ্রাম বিভাগের সর্বশেষ
চট্টগ্রাম বিভাগের আলোচিত
ওপরে